পাকিস্তান জঙ্গি বিমান তৈরিতে চিন্তায় ভারত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, ২৯/১২/২০১৯

পাকিস্তানের অ্যারোনোটিক্যাল কমপ্লেক্সে যুদ্ধবিমান জেএফ-সেভেনটিন উন্মোচন করেছে। আর এটি হচ্ছে কামরা দুই আসন বিশিষ্ট ৮টি যুদ্ধ বিমান। এ ঘটনাকে পাকিস্তান বিমানবাহিনীর জঙ্গিবিমান তৈরির ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে গণ্য করা হচ্ছে। যুদ্ধবিমান তৈরিতে পাকিস্তানের এই সফলতায় আরও চিন্তায় পড়ে গেল ভারত।

শুক্রবার (২৭ ডিসেম্বর) বিমান উন্মোচন উপলক্ষে পাকিস্তান অ্যারোনটিক্যাল কমপ্লেক্স একটি অনুষ্ঠানের আয়োজন করে। যাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকিস্তান বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মুজাহিদ আনোয়ার খান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াউ জিং এবং চীনের এভিয়েশন ইন্ডাস্ট্রির নির্বাহী ভাইস প্রেসিডেন্ট হাউঝাউ পিং। চীনের সহযোগিতায় পাকিস্তানের বিমান বাহিনী জেএফ-সেভেনটিন যুদ্ধবিমান তৈরি করছে।

অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত দু দেশের সময়োউত্তীর্ণ বন্ধুত্বের কথা উল্লেখ করে বলেন, পাকিস্তান-চীন বন্ধুত্ব এবং সহযোগিতার বড় প্রমাণ হচ্ছে এই জেএফ-সেভেনটিন বিমান প্রকল্প।

অনুষ্ঠানে পাকিস্তান বিমান বাহিনীর প্রধান মাত্র পাঁচ মাসে ৮টি দুই আসন বিশিষ্ট জেএফ-সেভেনটিন বিমান তৈরির জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। তিনি জানান, জেএফ-সেভেনটিন বিমান হচ্ছে পাকিস্তান‌ বিমান বাহিনীর মেরুদণ্ড।

সারাদিন/২৯ডিসেম্বর/টিআর