আওয়ামী লীগের সবচেয়ে বড় চমক ‘শাহজাহান খান ও সায়েম খান’

বিশেষ প্রতিনিধিবিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, ২৬/১২/২০১৯

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শেষ হচ্ছে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি বাস্তবায়নের কাজ। শেষের দিকে দলটির ২১তম জাতীয় সম্মেলন ও নতুন কমিটি ঘোষণার সবচেয়ে বড় চমক শ্রমিক নেতা ও সাবেক মন্ত্রী শাজাহান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের আলোচিত কেন্দ্রীয় নেতা সায়েম খান।

এর আগে দলের কেন্দ্রীয় কমিটির কোনও পর্যায়ে দায়িত্বে ছিলেন না এক সময়ের আলোচিত ও এক সময়ের জাসদ নেতা শাহজাহান খান। এবার সরাসরি দলের সভাপতিমণ্ডলীর সদস্যের মতো গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হলেন তিনি। অন্যদিকে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক হলেন তরুণ (মাত্র ৩২ বছর বয়স) সায়েম খান। যিনি বাংলাদেশ ছাত্রলীগের আলোচিত কেন্দ্রীয় নেতা ছিলেন। তাঁর বাড়ি গোপালগঞ্জে। এর আগে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হল শাখা ছাত্রলীগ সভাপতি।

আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বলছেন, এবারের এই সম্মেলনে সবচেয়ে বড় চমক এই দুই জন। আগের কমিটিতে বিদায়ী কমিটির সবাইকে অন্তর্ভুক্ত করার পাশাপাশি নতুন করে শাজাহান খান সভাপতিমণ্ডলীতে নতুন করে জায়গা পেয়েছেন। যা সত্যিই অবাক হওয়া মতো ঘটনা।

এবার বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে উপ-দপ্তর সম্পাদক হিসেবে ছাত্রলীগ নেতা সায়েম-এর নাম ঘোষণা করেন। আর তাতেও অবাক হয়েছেন অনেকে। যাকে চমক বলেই আখ্যা দিচ্ছেন সিনিয়র জুনিয়র নেতারা।

উল্লেখ্য স্কুল জীবন থেকেই ছাত্রলীগের সক্রিয় রাজনীতির সাথে যুক্ত ছিলেন সায়েম খান । ২০০৬-০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগে ভর্তি হন। এরপর থেকেই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সক্রিয় রাজনীতি পদার্পণ। তিনি মাত্র ৩২ বছর বয়সেই এই পদে অধিষ্ঠিত হলেন।

সারাদিন/২৬ ডিসেম্বর/আরটিএস

Nagad