ফেনীতে একটি নতুন শিল্পনগরী স্থাপন করা হবে

ফেনী সংবাদদাতাফেনী সংবাদদাতা
প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, ২৬/১২/২০১৯

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, বিসিকের অধীনে ১০০ একর জমির ওপর ফেনীতে নতুন একটি শিল্পনগরী স্থাপন করা হবে। এ লক্ষ্যে বিসিক সদর দপ্তরে দ্রুত প্রস্তাব প্রেরণের জন্য ফেনী বিসিক শিল্পনগরী কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করছি। আর এটি ফেনী পৌরসভার বাইরে নতুন এই শিল্পনগরী স্থাপন করা হবে।

বৃহস্পতিবার (২৫ ডিসেম্বর) ফেনী জেলার ছাগলনাইয়ায় অবস্থিত ফেনী বিসিক শিল্পনগরী পরিদর্শন ও ফেনী বিসিক শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ নির্দেশনা প্রদান করেন। এসময় শিল্প নগরীর সহকারী মহাব্যবস্থাপক অরবিন্দ দাস, ফেনী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ড. বেলাল উদ্দিন আহমেদ এসময় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় মালিক সমিতির সভাপতি সার্ভিস চার্জ বৃদ্ধিসহ শিল্প পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। শিল্প প্রতিমন্ত্রী এসকল সমস্যা লিখিত আকারে মন্ত্রণালয়ে প্রেরণের পরামর্শ প্রদান করেন এবং এসকল সমস্যা সমাধানে প্রয়োজনীয় সব কিছু করার আশ্বাস প্রদান করেন।

প্রতিমন্ত্রী বলেন, বিসিক শিল্পনগরীসমূহে নতুন বিনিয়োগকারী আকৃষ্ট করতে সরকার উদ্যোগ গ্রহণ করেছে। এক্ষেত্রে শিল্প নগরীসমূহে প্লট বরাদ্দের ক্ষেত্রে নারী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠী হতে উদ্যোক্তাদের অগ্রাধিকার প্রদান করা হচ্ছে। শিল্প প্রতিমন্ত্রী বিসিক শিল্পনগরীসমূহে শিল্প প্রতিষ্ঠানসমূহের জন্য সকল ধরনের অবকাঠামো ও পরিষেবা সুবিধা নিশ্চিত করার বিষয়ে শিল্পনগরীর কর্মকর্তাদের সবসময় তৎপর থাকার নির্দেশ প্রদান করেন।

সারাদিন/২৬ডিসেম্বর/আর