আওয়ামী নেতৃত্বে দেশ স্বপ্নের ঠিকানা অতিক্রম করবে: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, ২৫/১২/২০১৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ শুধু স্বপ্নের ঠিকানাতেই পৌঁছুবে না, সেই ঠিকানাও অতিক্রম করে যাবে।

বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছুনোর পরপরই সেখানে ভিআইপি লাউঞ্জে অপেক্ষমান সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ আজ বদলে গেছে। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার স্বপ্নের কথা বলেছেন। আমরা আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশকে সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই। সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ সেই স্বপ্নের ঠিকানাকেও অতিক্রম করে যাবে বলে আমার বিশ্বাস।

দলের নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, এদেশের সমস্ত অর্জনের সাথে আওয়ামী লীগ যুক্ত। সবচেয়ে বড় অর্জন হলো, মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর নেতৃত্বে, আওয়ামী লীগের নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আজ আমাদের যত অর্জন, সে সমস্ত অর্জনও আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনার, যিনি আওয়ামী লীগের সভাপতি।’

যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়েছেন, আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। সেই কাজে আমি যাতে সফল হই সেজন্য প্রথম থেকেই চেষ্টা করবো। আস্থা ও বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে আপ্রাণ চেষ্টা করবো।

বিএনপি’র রাজনীতি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি তথ্যসন্ত্রাস করছে বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি তথ্যসন্ত্রাস করছে। কারণ বেগম খালেদা জিয়ার যে শারীরিক সমস্যাগুলো আছে সেগুলো বহু পুরনো। তার হাঁটুর ব্যাথা, কোমরের ব্যাথা নতুন নয়। এগুলো নিয়েই তিনি দুবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি দুবার বিরোধীদলীয় নেত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি বিএনপির মতো একটি দলের চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রিজভী আহমেদের গতকালের বক্তব্য তথ্যসন্ত্রাস ছাড়া আর কিছুই নয়।

এ সময় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এবং রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মন্ত্রী এসময় উপস্থিত খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানান।

সারাদিন/২৫ডিসেম্বর/টিআর