কাঁঠালবাড়ি-শিমুলিয়া ও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, ২৫/১২/২০১৯

ঘন কুয়াশার কারণে দীর্ঘ নয় ঘন্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। আর একই কারণে দীর্ঘ সাড়ে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ৯টায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, দুই রুটেই ফেরি চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, ঘন কুয়াশার কারণে বুধবার রাত ১১ টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল। কুয়াশার তীব্রতা কমে যাওয়ায় সকাল থেকে ফেরি চলাচল শুরু করেছে। এই নৌরুটে বর্তমান ১৫টি ফেরি চলাচল করছে বলেও তিনি জানান।

এদিকে ঘন কুয়াশার কারণে দীর্ঘ সাড়ে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। কুয়াশা বেড়ে নদীর মার্কিং বাতি অস্পষ্ট হয়ে ওঠায় এর আগে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দিনগত রাত ১২টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। আর কুয়াশা কমলে বুধবার সকাল সাড়ে ৮টায় ফেরি চলাচল শুরু হয়।

মঙ্গলবার রাতে ফেরি বন্ধ হয়ে গেলে মাঝ নদীতে ১০টি এবং মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে লোড অবস্থায় চারটি ফেরি নোঙর করে রাখা হয়। ফেরি চালু হওয়ার পর ফেরিগুলো গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় দুই ঘাটে নদী পারের অপেক্ষায় থাকা গাড়ির সংখ্যা চারশ ছাড়িয়ে যায়। তবে কুয়াশা কমার পর ফেরি চালু হওয়ায় গাড়ির চাপ কমছে।

বিআইডব্লিউটিএ বলছে, কয়েক দিন ধরে মধ্যরাতের পর কুয়াশার তীব্রতা বেড়ে যাচ্ছে। এর ফলে গত দুই-তিন দিন ধরে প্রতিদিনই রাত থেকে ভোর পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে।

সারাদিন/২৫ডিসেম্বর/আরটি