তামিম ও মেহেদী হাসানের ঝড়ো ব্যাটিংয়ে জয় ঢাকা প্লাটুনের

খেলাধূলা ডেস্কখেলাধূলা ডেস্ক
প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, ২৪/১২/২০১৯

বঙ্গবন্ধু বিপিএলে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে তামিম ইকবাল ও মেহেদী হাসানের ঝড়ো ব্যাটিংয়ে সিলেট থান্ডারকে ৮ উইকেটে হারিয়েছে ঢাকা প্লাটুন। ৬ ম্যাচ খেলে ঢাকার এটি চতুর্থ জয়। পয়েন্ট টেবিলে তারা এখন দ্বিতীয় অবস্থানে রয়েছে। অন্যদিকে, ৬ ম্যাচ খেলে সিলেটের এটি পঞ্চম হার। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান ষষ্ঠ।

এদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে সিলেটের দেয়া ১৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে ৮ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ঢাকা।

দলের ওপেনার তামিম ইকবাল ৪৯ বলে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬০ রান করে অপরাজিত থাকেন। ২৮ বলে ৫টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৫৬ রান করেন মেহেদী হাসান। ১১ বলে ২২ করে অপরাজিত থাকেন জাকের আলী। ২৩ বলে ৩২ করেন ওপেনার এনামুল হক বিজয়। সিলেটের বোলারদের মধ্যে মোসাদ্দেক হোসেন ১টি ও ইবাদত হোসেন ১টি করে উইকেট নেন।

ঢাকা ব্যাটিংয়ে নেমে শুরু থেকে চালিয়ে খেলতে থাকে। ওপেনিং জুটি থেকে আসে ৫৮ রান। অষ্টম ওভারে ফ্লেচারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান এনামুল। এরপর তামিম ও মেহেদী ৮৭ রানের জুটি গড়েন। দলীয় ১৪৫ রানে মেহেদী ফিরে গেলে তামিমের সঙ্গে জুটি বাঁধেন জাকের আলী। এই জুটিতেই জয় নিশ্চিত করে ঢাকা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে সিলেট থান্ডার। ব্যাটিংয়ে নেমে ঢাকার বোলারদের সামনে শুরুতেই বিপদে পড়ে তারা। ইনিংসের প্রথম বলেই ‘গোল্ডেন ডাক’ মেরে সাজঘরে ফেরেন ওপেনার আন্দ্রে ফ্লেচার। বিপিএলের চলতি আসরের একমাত্র সেঞ্চুরিয়ান ক্যারিবিয়ান তারকাকে নিজের বলে নিজেই তালুবন্দী করেন মেহেদী হাসান।

এরপর আব্দুল মজিদের সঙ্গে জুটি বাঁধেন চার্লস। মজিদকে (৮) ফিরিয়ে দুজনের ৫৩ রানের জুটি ভাঙেন শহীদ আফ্রিদি। তবে ভয়ঙ্কর হয়ে ওঠেন চার্লস। ক্যারিবিয়ান তারকা ৪৫ বলে ৭৩ রান করে আউট হোন শাদব খানের বলে। তার আগে ঢাকার বোলারদের তছনছ করে ৮টি ছক্কা ও ৪টি চার মারেন তিনি।

চার্লসের অভাবটা পুষিয়ে দেন মিথুন। অবশ্য ওভার না থাকায় ফিফটিটা করা হয়নি সিলেটের এই ব্যাটসম্যানের। আফ্রিদির দ্বিতীয় শিকার হয়ে মোসাদ্দেক (২) দ্রুত ফিরলেও শেষদিকে রাদারফোর্ডকে নিয়ে ঝড় তুলেন মিথুন ও রাদারফোর্ড। ৩১ বলে ৪ ছক্কা ও ১ চারে ৪৯ রানে অপরাজিত থাকেন মিথুন। রাদারফোর্ড ২ ছক্কা ও ৩ চারে ২৮ বলে করেন ৩৮ রান।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৮ উইকেটে জয়ী ঢাকা প্লাটুন।

সিলেট থান্ডার ইনিংস: ১৭৪/৪ (২০ ওভার)

(ফ্লেচার ০, আব্দুল মজিদ ৮, চার্লস ৭৩, মিথুন ৪৯*, মোসাদ্দেক ২, রাদারফোর্ড ৩৮*; মেহেদী হাসান ১/৩৩, হাসান মাহমুদ ০/২৯, শাদব খান ১/২৩, শহীদ আফ্রিদি ২/২৬, ওয়াহাব রিয়াজ ০/৩৫, মাশরাফি ০/২৭)।

ঢাকা প্লাটুন ইনিংস: ১৭৫/২ (১৮.৩ ওভার)

(এনামুল ৩২, তামিম ৬০*, মেহেদী হাসান ৫৬, জাকের ২২*; সোহাগ গাজী ০/৪৭, সানতোকি ০/১৬, মোসাদ্দেক ১/৩০, ইবাদত ১/২৪, নাজমুল হোসেন মিলন ০/১৭, রাদারফোর্ড ০/২৫, অপু ০/১৬)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: মেহেদী হাসান (ঢাকা প্লাটুন)।