রাজধানীর পথে ‘অচিন পাখি’

বিশেষ প্রতিনিধিবিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, ২৪/১২/২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন ড্রিমলাইনারের দ্বিতীয়টি ‘অচিন পাখি’ সোমবার (২৩ ডিসেম্বর) ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছে। আর তা যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে এই বিমানটি রাজধানীর কুর্মিটোলায় আসতেছে।

সিয়াটলের স্থানীয় সময় দুপুর আড়াইটায় অচিন পাখি এয়ার ফিল্ড ত্যাগ করে। সেখানে অবস্থানরত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ভোরে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আশা করা যাচ্ছে ড্রিমলাইনারটি ১৫ ঘন্টা ৩০ মিনিটের উড়াল শেষে ২৪শে ডিসেম্বর রাত ৭টার সময় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

এর আগে গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় বোয়িং ৭৮৭-৯ সিরিজের উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিক হস্তান্তর করে।

অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০ টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণীর ২১টি ও ইকোনোমি শ্রেণীর ২৪৭ টি আসনসহ মোট ২৯৮ টি আসন রয়েছে।

সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার “রাজহংস” উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী নতুন ড্রিমলাইনার দুটির নামকরণ করেন “সোনার তরী” ও অচিন পাখি। শনিবার (২১ ডিসেম্বর) বিকেলে সোনার তরী দেশে পৌঁছেছে। ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী সেগুলো উদ্বোধন করবেন।

সারাদিন/২৪ডিসেম্বর/টিআর