ভিপি নুর হামলা:

ছাত্রলীগের কেউ জড়িত থাকার প্রমাণ পেলে সাংগঠনিক ব্যবস্থা: লেখক

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, ২৩/১২/২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সোমবার (২৩ ডিসেম্বর) গণমাধ্যমকে তিনি এই কথা জানান।

ডাকসু ভিপির উপর এমন হামলা বেদনাদায়ক বলে উল্লেখ করে লেখক ভট্টাচার্য বলেন, ক্যাম্পাসে এমন হামলার ঘটনা অনাকাঙিক্ষত। সভাপতি ও আমরা তদন্ত করছি। এতে ছাত্রলীগের কারো জড়িত থাকার প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এসময় কারণ ছাড়াই ছাত্রলীগকে এই ঘটনার সঙ্গে জড়ানো হচ্ছে বলে দাবি করে তিনি বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের কিছু অতি উৎসাহী কেউ এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এসবের প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

লেখক ভট্টাচার্য বলেন, ডাকসুর ঘটনাকে কেন্দ্র করে অনেকেই ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। ফলে নেতাকর্মীদেরকে এদের বিষয়ে সচেতন থাকতে হবে। কেউ যদি ক্যাম্পাস অস্থিতিশীল করতে চায় তাদেরকে ছাড় দেয়া হবে না বলেও হুশিয়ারি প্রকাশ করেন তিনি।

এর আগে রোববার (২২ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে কোটা সংস্কার নেতাকর্মীদের ওপর মুক্তিযোদ্ধা মঞ্চ হামলা চালায় বলে অভিযোগ পাওয়া যায়। এ সময় ভিপি নুরকে অবরুদ্ধ করে রাখার পাশাপাশি ডাকসুতে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় নূরসহ অন্তত ২০জন শিক্ষার্থী আহত হন। সেখান থেকে চিকিৎসার জন্য তাদের ঢামেকে নিয়ে যাওয়া হয়।

সারাদিন/২৩ ডিসেম্বর/এসটি