পিকনিকের আড়ালে সম্মেলন: জামায়াতের ৮৩ নেতাকর্মী আটক

দিনাজপুর সংবাদদাতাদিনাজপুর সংবাদদাতা
প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, ২০/১২/২০১৯

দিনাজপুরে পিকনিকের আড়ালে সম্মেলন করার সময় জেলা আমিরসহ ৮৩ জামায়াত নেতাকর্মীকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকালে পিকনিক স্পট স্বপ্নপুরী থেকে তাদের আটক করা হয়। এই বিষয়টি নিশ্চিত করেন নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান।

আটককৃতদের মধ্যে জয়পুরহাট জেলা জামায়াতে ইসলামীর আমির মোস্তাফিজুর রহমানসহ জয়পুরহাট, রংপুর, দিনাজপুরের জেলা ও উপজেলা পর্যায়ের জামায়াতের নেতাকর্মীরা রয়েছেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে দুটি বাস ভাড়া করে স্বপ্নপুরীতে যান জয়পুরহাট, রংপুর ও দিনাজপুরের জামায়াতের নেতাকর্মীরা। সেখানে গিয়ে তারা সম্মেলনের আয়োজন করেন। বিকাল ৪টার দিকে দিনাজপুর এনএসআই গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পারে।

এ সময় এনএসআইয়ের যুগ্ম পরিচালক শেখ গোলাম মোস্তফা শুভ কর্মকর্তাদের নিয়ে নবাবগঞ্জ থানা পুলিশের সহায়তায় স্বপ্নপুরীতে অভিযান চালিয়ে সম্মেলন চলা অবস্থায় তাদের আটক করেন।

দুটি মিনিবাস, তিনটি প্রাইভেট কার, আট-দশটি মোটরসাইকেলসহ স্বপ্নপুরীর ভেতর থেকে তাদের আটক করা হয়। এ সময় সেখান থেকে কিছু উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

ওসি জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

সারাদিন/১৯ডিসেম্বর/টিআর