‘রাজাকার তালিকা প্রত্যাহার করে প্রধানমন্ত্রী বিব্রতকর অবস্থা থেকে মুক্তি দিয়েছেন’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, ১৯/১২/২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, প্রধানমন্ত্রী রাজাকার তালিকা প্রত্যাহার করতে বলেছেন, আমরা এই উদ্যোগকে স্বাগত জানাই। রাজাকার তালিকা প্রত্যাহার করে প্রধানমন্ত্রী দেশ ও জাতিকে বিব্রতকর অবস্থা থেকে মুক্তি দিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে তিনি একথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, রাজাকার তালিকার তথ্য উপাত্ত দেখে মনে হলো প্রথমেই রাজাকার তালিকা গ্রহনযোগ্যতা হারালো। এটা সারা জাতির মধ্যে দ্বিধা এবং সন্দেহের সৃষ্টি করেছে। আমরা চেয়েছিলাম তালিকাটা প্রত্যাহার করলে ভালো হয়।

এসময় লিয়াকত হোসেন খোকাকে প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি নির্বাচিত করায় নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত আসনের ইউপি সদস্যরা জাতীয় পার্টি চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা জানান।

তিনি আরও বলেন, এই ধরনের কার্যক্রম গ্রহণ করার আগে প্রয়োজনীয় যাচাই-বাছাই করা হবে। রাজাকার তালিকা যেন হয় তথ্য ভিত্তিক। কোন রকম ব্যক্তিগত, গোষ্ঠিগত এবং দলগত স্বার্থ বিবেচনায় যেন রাজাকার তালিকা করা না হয়। এই তালিকা যেন পরবর্তী প্রজন্মের জন্য ঐতিহাসিক দলিল হয়।

এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এস.এম. ফয়সল চিশতী, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী প্রমূখ।

সারাদিন/১৯ডিসেম্বর/টিআর