ঢাবির সাবেক ছাত্রলীগ নেতার বেহাল দশা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৪০ পূর্বাহ্ণ, ১৯/১১/২০১৯

পুরাতন শার্ট, টুপি পরিহিত ও আশাহীন চোখে তাকিয়ে থাকা জরাজীর্ণ ছবির এই মানুষটির নাম মোতাহার হোসেন রানা। তিনি এক সময় ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সংসদের সদস্য। এছাড়াও তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দিন হলের সাবেক সভাপতি।

এই গত শনিবার মিরশ্বরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ছিল। কিন্তু ভাগ্যের কি পরিনাম, উপস্থিত দর্শকের সারিতে চেয়ারে এমন অসহায় হয়ে বসেছিলেন একসময়ের মাঠ কাপানো সাবেক এই ছাত্রলীগ নেতা। কিন্ত সভামঞ্চে তারই হাতে গড়া কর্মী, সহযোদ্ধা অনেকে থাকলেও কেউ তার খবর রাখেনি। এরকম একটি স্ট্যাটাস ও তারই ছবি ফেসবুক দুনিয়ায় ভাইরাল হয়েছে।

এই রানা ৯০-এ স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম কাতারের নেতা ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক সভায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার সামনে ৫ মিনিট বক্তব্য দিয়েছিলেন তিনি। সভামঞ্চে তার বক্তব্য শুনে দেশরত্ন শেখ হাসিনা খুশী হয়ে তার নাম, ঠিকানা ডায়রীতে টুকে নিয়েছিলেন সেদিন।

এই প্রসঙ্গে ছাত্রলীগের একাধিক নেতা বলেন, রাজনীতিতে অর্থ-বিত্ত না থাকলে দাম নাই। টাকা,পয়সা না থাকলে টিকে থাকা যায় না। সংগ্রাম আর ত্যাগের এটাই সত্য। জয় হোক রানা ভাইয়ের মতো ছড়িয়ে ছিটিয়ে থাকা সারা বাংলার সকল মুজিব প্রেমী কর্মীদের।