লিভারপুলকে শিরোপা দিয়ে বর্ষসেরা কোচ ক্লপ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, ২৮/০৭/২০২০

৩০ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে লিভারপুলকে ইংল্যান্ডের শীর্ষ লিগের শিরোপা জেতানো ইয়ুর্গেন ক্লপ লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বিচারে বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন।

সোমবার রাতে এই জার্মান ট্যাকটিশিয়ানের নাম ঘোষণা করেন আরেক ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন, যার নামেই পুরস্কারটির নামকরণ করা হয়েছে।

রেকর্ড সাত ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করা দলটি আসর শেষ করেছে ৯৯ পয়েন্ট নিয়ে; দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ১৮ পয়েন্টে বেশি।

এই জার্মানকে শুভেচ্ছা জানিয়ে এক ভিডিও বার্তায় ফার্গুসন বলেন, “ক্লপই পুরস্কারটির যোগ্য। রাত সাড়ে তিনটায় ফোন করে বলেছিলে যে তুমি লিগ জিতেছো, ক্ষমা করে দিচ্ছি।”

২০১৫ সালে লিভারপুলের দায়িত্বে নেওয়া ক্লপ বলেন, ‘আমি জানি লিভারপুলের কোচ হিসেবে এটা বলা শতভাগ উপযুক্ত নয়, তবে আমি তাকে শ্রদ্ধা করি। ব্রিটিশ কোচদের মধ্যে তার সঙ্গেই আমার প্রথম দেখা হয়েছিল।’

স্মৃতিচারণ করে তিনি যোগ করেছেন, ‘আমরা একসঙ্গে সকালের নাশতা করেছিলাম। তার কতখানি মনে আছে তা আমি নিশ্চিত নই, তবে আমার মনে আছে। কারণ, আমার কাছে সেই মুহূর্তটি পোপের সঙ্গে সাক্ষাৎ করার মতো ছিল।’

সারাদিন/২৮জুলাই/এএইচ