আরও এক বছর ‘হোম অফিস’ করবে গুগল কর্মীরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ২৮/০৭/২০২০

করোনাভাইরাস সংক্রমণের ঘটনা বেড়ে চলেছে। এই পরিস্থিতিতে বিশ্বজুড়ে কর্মীদের জন্য বাড়ি থেকে কাজ করার সুযোগের সময়সীমা বৃদ্ধি করল গুগল। ওই সংস্থার কর্মীরা আগামী বছরের জুন মাস পর্যন্ত চাইলে ওয়ার্ক ফ্রম হোমের সুযোগ পাবেন।

সম্প্রতি কর্মীদের কাছে একটি ইমেইল পাঠিয়েছেন সুন্দর পিচাই । তিনি লিখেছেন, ‘কর্মীরা যাতে আগামী দিনের প্ল্যান করে রাখতে পারেন তাই Google ওয়ার্ক ফ্রম হোমের সুযোগের মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এখন বিশ্বজুড়ে সংস্থার কর্মীরা ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বাড়ি থেকে কাজ করার সুযোগ পাবেন। অফিসে আসার কোনও প্রয়োজন নেই এমন কাজের ক্ষেত্রে এই সুযোগ পাওয়া যাবে।’

গুগল এবং তার অভিভাবক সংস্থা অ্যালফাবেট পূর্ণকালীন এবং চুক্তি ভিক্তিক মিলিয়ে মোট ২ লক্ষ কর্মী আছেন। এর মধ্যে অধিকাংশ কর্মী এই ওয়ার্ক ফ্রম হোমের সুযোগ পাবেন বলে মনে করা হচ্ছে।

কোভিড-১৯ সংক্রমণের জেরে উদ্ভূত পরিস্থিতিতে তাদের ওয়ার্ক ফ্রম হোম নীতিতে বদল এনেছে বহু বহুজাতিক সংস্থা। কর্মীদের বাড়ি থেকে কাজ করার সুযোগের মেয়াদ বৃদ্ধি করছে তারা। অফিসে আসার প্রয়োজন নেই এমন পদে কর্মরত কর্মীদের ক্ষেত্রে ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা আগামী বছরের ৮ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করেছে ই-কমার্স সংস্থা আমাজন। সেই পথে এবার পা বাড়াল গুগল। কর্মীদের জন্য ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা বৃদ্ধি করল তারা।

সারাদিন/২৮জুলাই/এএইচ