বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ২৭৬ জনের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, ২৮/০৭/২০২০

মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ৬৬ লাখ ৭৪ হাজার ৪৩ জন। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৫৭ হাজার ২৭৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার বিকেল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ২৭৬ জন। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ২ লাখ ৬৪ হাজার ৪৮০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এক লাখ ৫০ হাজার ৪৫০ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৪৪ লাখ ৩৩ হাজার ৫৩২ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে মঙ্গলবার বিকেল পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৪ লাখ ৪৪ হাজার ৩৯৭ জন। এ পর্যন্ত মারা গেছে ৮৭ হাজার ৭৩৭ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪৫ হাজার ৭৫৯ জন। আক্রান্ত হয়েছে ৩ লাখ ১১১ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে মেক্সিকো। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৪ হাজার ২২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ৪৮৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৮৪ হাজার ১৩৬ জন। মৃত্যুর দিক থেকে ৬ষ্ঠ অবস্থানে আছে দেশটি। ভারতে করনোয় মারা গেছেন ৩৩ হাজার ৪৬১ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৮ লাখ ২৩ হাজার ৫১৫ জন। আর মৃতের সংখ্যা ১৩ হাজার ৫০৪ জন।

সারাদিন/২৮জুলাই/টিআর