জাতির পিতার জন্মশতবার্ষিকীতে ৫৩টি জেলার ৫৪টি স্থানে বসবে ক্ষণ গণনার ডিসপ্লে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, ১৮/১১/২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনের উপলক্ষে ঢাকা সহ বাংলাদেশ সাজবে অন্যরকম সাজে ।  আগামী বছরের ১০ জানুয়ারি থেকে ক্ষণ গণনা শুরু হবে। এরেই অংশ হিসেবে দেশের ৫৩টি জেলার ৫৪টি স্থানে ক্ষণ গণনার ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার (১৮ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালে ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পূর্ণ হবে। ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মতারিখ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ পালনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের আটটি বিভাগের বিভাগীয় কমিশনার এবং সব জেলার জেলা প্রশাসকদের বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়।

আরও বলা হয়, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্ষণ গণনার ডিসপ্লে বোর্ড স্থাপনের বিষয়ে ইতোমধ্যে আনুষঙ্গিক কাজ শেষ করা হয়েছে৷ প্রতিমন্ত্রী এ সময় ডিসপ্লে বোর্ড স্থাপনে স্থান নির্বাচনে জেলা প্রশাসকদের নিজ নিজ এলাকার সংসদ সদস্য, স্থানীয় রাজনৈতিক নেতা, স্থানীয় সরকার প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে কাজ করার দিকনির্দেশনা দেন।

এ সময় জাতির পিতার জন্মশতবার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের বিষয়ে আন্তরিকতার সাথে কাজ করার জন্য সকলকে আহ্বান জানান প্রতিমন্ত্রী। জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ সভায় সভাপতিত্ব করেন। এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।