স্বাস্থ্য অধিদপ্তরের ৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত ২৮ কর্মকর্তার রদবদল

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ, ২৭/০৭/২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের ২৮ কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে পদায়ন ও বদলি করা হয়েছে। অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের যোগদানের পরই এই ব্যাপক রদবদল করা হয়।

জানা যায়, এই চিকিৎসকদের সবাই ৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসন শাখা বদলির নোটিশ জারি করে। কাল মঙ্গলবার (২৮ জুলাই) থেকে এই চিকিৎসকেরা নতুন কর্মস্থলে যোগ দেবেন।

২৮ চিকিৎসকের মধ্যে নয়জনকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবং অন্যদের শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়েছে।

চিকিৎসকদের মধ্যে নয়জন স্বাস্থ্য অধিদপ্তরে, একজন ঢাকার সিভিল সার্জন কার্যালয়ে ও ১৮ জন বসুন্ধরা আইসোলেশন সেন্টারে দায়িত্ব পালন করছিলেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিম্ন বর্ণিত কর্মকর্তাগণকে বর্তমান পদ ও কর্মস্থল হতে বদলি করে তাদের নামের পার্শ্বে বর্ণিত পদ ও কর্মস্থলে সংযুক্তি/পদায়ন/বদলি করা হয়েছে। এ প্রজ্ঞাপন জারির সময় থেকে সংশ্লিষ্ট কর্মকর্তা তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন বলে গণ্য হবে।

এছাড়াও আগামী ২৮ জুলাই বেলা ১২টার মধ্যে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে পদায়িত কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করতেও বলা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পান অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। সদ্য পদত্যাগ করা অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রশাসন বেলাল হোসেন বলেন, এটা (বদলি) অধিদপ্তরের নিয়মিত কাজ।

সারাদিন/২৭জুলাই/ আরটিএস