স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, ২৭/০৭/২০২০

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৯৯৪ সালের এই দিনে ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের নিয়ে অন্যতম এই সহযোগী সংগঠন প্রতিষ্ঠা করেন।

সোমবার (২৭জুলাই) সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির-৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

করোনাভাইরাস পরিস্থিতি ও চলমান বন্যা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে সংগঠনের নেতারা।

এবারের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত না থাকলেও সাংগঠনিক অভিভাবক হিসেবে ডিজিটাল মাধ্যমে নেতাকর্মীদের সঙ্গে সংযুক্ত হবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রধান অতিথির বক্তব্যে নেতাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বলেন, করোনা পরিস্থিতি ও বন্যা পরিস্থিতির কারণে আমরা কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে চাই না। সাধারণ মানুষ এখন করোনা ও বন্যার কারণে অনেক কষ্টে আছে। তাই প্রতিষ্ঠাবাষির্কীতে নেতাকর্মীদের প্রতি আমাদের আহ্বান থাকবে, প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকারে তারা যেন আরও বেশি করে ত্রাণ কাজে সম্পৃক্ত হয় এবং মানুষের পাশে দাঁড়ায়।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবেক লীগের সভাপতি নিমল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সংগঠেনর নেতা গাজ মেজবাউল হোসেন সাচ্চু, ম. জাহাঙ্গীর, আব্দুল আলিম, এ কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ।