সবার জন্য সেফটি নিশ্চিত করতে ‘সহজ’র উদ্যোগ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, ১৮/১১/২০১৯

সেফটি সবার জন্য’ নিশ্চিতে দেশীয় রাইড শেয়ারিং কোম্পানি ‘সহজ’ রাইড নানামুখি উদ্যোগ নিচ্ছে। এরই অংশ হিসেবে সহজ রাইড ‘সেফটি সবার জন্য’ প্রচারণার অংশ হিসেবে দেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক সাংবাদিকদের সাথে সড়ক নিরাপত্তা ও নতুন আইন নিয়ে এক মতবিনিময় সভা আয়োজন করে।

যেখানে বলা হয়, সেফটি একদিনের নয়, সারা বছরই কাজ করতে হবে। সহজ তাঁর রাইডারদের জন্য ১৫ হাজারেরও বেশি হেলমেট বিতরণের পাশাপাশি বিভিন্ন ধরনের সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সোমবার (১৮ নভেম্বর) রাজধানীর সফটওয়্যার পার্কে এ মতবিনিময়ের আয়োজন করা হয়। যেখানে শীর্ষস্থানীয় সব সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সহজ রাইড-এর হেড অব রাইড আদনান খান বলেন, নিরাপদ সড়ক নিশ্চিতে বছরব্যাপী ‘সেফটি সবার জন্য’ প্রচারণা নিয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সহজ রাইড। এ বছর ১৫ হাজারেরও বেশি হেলমেট বিতরণের পাশাপাশি রাইডারদের চক্ষু পরীক্ষা, ডিফেন্সিভ ড্রাইভিং টেকনিক সম্পর্কে ধারণা দেওয়া, ম্যাপ বিষয়ক প্রশিক্ষণ সহ বেশ কিছু কার্যক্রম করে যাচ্ছে সহজ। শুধু তাই নয় পথচারী ও যাত্রী সহ সড়কে চলাচলকারী সবাইকে সচেতন করতে লিফলেট বিতরণ, ট্রাফিক আইন মানতে উৎসাহ দেওয়ার মত বিভিন্ন কার্যক্রমও পরিচালনা করছে সহজ।

নিরাপত্তার বিষয়ে সবাইকে বিশেষ করে তরুণদের আরও সম্পৃক্ত করতে সম্প্রতি সহজ নিয়ে এসেছে ‘সহজ সেফটি ম্যান’ যিনি সব সময় সেফটি নিয়ে কথা বলেন এবং নানা ধরনের কার্যক্রমের উৎসাহ দেন বলেও জানান আদনান খান

অনুষ্ঠানে সহজের মার্কেটিং হেডে মোহাইমিন সিদ্দিকীসহ তথ্যপ্রযুক্তি বিটের বিভিন্ন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।