বারবার দূর্ঘটনায় পড়ছে ইবির বাস, দৃষ্টি নেই কর্তৃপক্ষের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ঝিনাইদহগামী ঝিনাইদহ বাস মালিক সমিতি কর্তৃক ভাড়া করা ‘টি এস মটরস’ নামে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে দূর্ঘটনা ঘটেছে। বাসে কোন যাত্রী না থাকায় তেমন হতাহতের ঘটনা ঘটেনি। তবে বাসের হেল্পার গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. রেজোয়ানুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

প্রতক্ষদর্শী সুত্রে জানা যায়, সকালবেলা ঝিনাইদহের উদ্যেশ্যে ছেড়ে যাওয়া বাসটি ছাত্রীদের আনতে ঝিনাইদহ অভিমুখে যাচ্ছিল। এসময় ঝিনাইদহ পার্শ্ববর্তী গাড়াগঞ্জ এলাকায় গাছের সাথে ধাক্কা লেগে এ ঘটনা ঘটে।

বাসের এক্সেল ভেঙ্গে নিয়ন্ত্রন হারিয়ে ফেলে বাসটি। এতে করে বাসটি গাছের সাথে ধাক্কা লেগে গাড়ির সামনের কাঁচসহ একাংশ ভেঙ্গে গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়।

এ বিষয়ে শিক্ষার্থীরা অভিযোগ জানিয়ে বলেন, ‘ফিটনেসবিহীন গাড়িগুলোয় বার বার দূর্ঘটনা ঘটলেও প্রশাসন এ ব্যাপারে কোন দৃষ্টিপাত করছেন না। কিছুদিন আগে আরেক বাসে আগুন লেগেছিল। আর কত আমরা এই ভোগান্তিতে থাকবো।’

এ বিষয়ে পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. রেজোয়ানুল ইসলাম জানান, ‘ঘটনাটি আমি শুনেছি। ভাগ্যের ব্যাপার গাড়িতে কোন যাত্রী ছিলনা। আমরা কুষ্টিয়া-ঝিনাইদহ জেলা বাস মালিক সমিতিকে বেশ কয়েকবার অবহিত করেছি। কিন্তু তাদের সাড়া পাওয়া যাচ্ছেনা। ফিটনেসবিহীন গাড়িগুলো সরাতে কাল আবার আমরা তাদের অবহিত করবো।’

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর ক্যাম্পাস থেকে ফেরার পথে ঝিনাইদহগামী ইবির ভাড়া করা ‘নবচিত্র’ নামে একটি বাসে আগুন লাগার ঘটনা ঘটে। এর আগেও বেশ কয়েকবার এসব ফিটনেসবিহীন ভাড়াকরা বাসে দূর্ঘটনা ঘটেছে। এর আগে সড়ক দূর্ঘটনায় টিটু নামে এক শিক্ষার্থী নিহত হয়।

সারাদিন/১৭ ডিসেম্বর/এসআর