বাংলাদেশের বাজারে নতুন দুটি বাইক এনেছে সুজুকি

অটোমোবাইল ডেস্কঅটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, ১৫/১২/২০১৯

বাংলাদেশের বাজারে নতুন দুটি বাইক লঞ্চ করেছে সুজুকি। এটির মডেল সুজুকি জিক্সার এসএফ এফআই এবং ইনট্রুডার এবিএস এফআই।

সুজুকি জিক্সার এসএফ সেগমেন্টে বর্তমানে দুটি এয়ারকুল্ড বাইক রয়েছে । এই বাইকটির ইঞ্জিন ১৪.৬ বিএইচপি এবং ১৪ এনএম টর্ক পর্যন্ত শক্তি উৎপন্ন করতে পারে, সেই সাথে এই ইঞ্জিন হচ্ছে সিঙ্গেল সিলিন্ডার, ২- দুটি ভাল্ব যুক্ত । বাইকটি ওজনে ১৪০ কেজি এবং প্রায় ১২ লিটার ফুয়েল নেয়া যায় ।

সুজুকি জিক্সার এফএস এফআই। ছবি ইন্টারনেট

সুজুকি জিক্সার এসএফ এফআই বাইকটিতে আরও দেয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, সিঙ্গেল সুইং আর্ম, রেয়ার মনোশক সাসপেনশন যাতে ৭- স্টেপ এডজাস্টেবল সেটিং, ১৪০ সেকশন রেয়ার টায়ার, এবং রেয়ার ডিস্ক ব্রেক । বর্তমানে এই বাইকটির মুল্য ধরা হয়েছে ২ লাখ ৭৯ হাজার ৯৫০/- টাকা ।

অপরদিকে সুজুকি ইনট্রুডার এফআই হচ্ছে ক্রজার বাইক। বাংলাদেশে বাইকটি লঞ্চ করা এবিএস সহ । বর্তমানে ভার্সনের সাথে ফুয়েল ইঞ্জেকশন (এফআই) যুক্ত করে নতুন ভাবে বাইকটি লঞ্চ করা হয়েছে । এফআই এর কারণে বাইকটির ইঞ্জিন আরও স্মুথ ও এক্সেলারেশন ভাল হবে । নতুন সুজুকি ইন্ট্রুডার এবিএস এফআই বাইকটির মুল্য ধরা হয়েছে ২ লাখ ৯৯ হাজার টাকা ।

দেশের বাজারে র‌্যানকন মটরবাইক লিমিটেড হচ্ছে বাংলাদেশে সুজুকি মোটরসাইকেলের অফিশিয়াল ডিস্ট্রিবিউটর । সম্প্রতি এই দুটি বাইক বাংলাদেশে লঞ্চ করেছে । উভয় বাইক ই বাংলাদেশে সুজুকির সকল অথোরাইজড ডিলার শপ পাওয়া যাবে।

সারাদিন/১৫ ডিসেম্বর/আর