এআইইউবি’র সাধারণ সভা অনলাইনে অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, ২৯/০৬/২০২০

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি – বাংলাদেশ (এআইইউবি) এর সামার সেমিস্টার ২০১৯-২০২০ পরিচালনার দিক নির্দেশনাকল্পে এক সাধারণ সভা গত রবিবার(২৮ জুন) রবিবার বেলা ১২ টায় মাইক্রোসফট টিমস অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, সহযোগী ডিনবৃন্দ, রেজিস্টার, প্রোগ্রাম পরিচালকবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও কর্মকতাবৃন্দ এই সাধারণ সভায় অংশগ্রহণ করেন। এই ভার্চুয়াল অনলাইন মিটিং সফলভাবে সম্পাদনে এই প্রথম মাইক্রোসফট লাইভ মিটিং ফিচারটি ব্যবহার করা হয়।

এআইইউবি এর সম্মানিত ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগনা অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য প্রদান করেন। সভার শুরুতে গত ৬ই জুন ২০২০ তারিখে কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজি অনুষদের সহযোগী অধ্যাপক জনাব মোহাম্মদ হাফিজুর রহমান এর রুহের মাগফেরাত কামনা করে তার স্মরণে এক মিনিটের নীরবতা পালন করা হয়। মাননীয়া ভাইস চ্যান্সেলর এসময় কোভিড-১৯ এর প্রভাবে এই ক্রান্তিকালীন সময়ে ধৈর্য সহকারে এআইইউবি’র পাশে থাকায় এবং স্প্রিং ২০১৯-২০২০ সেমিস্টার সফলভাবে সমাপ্তীকরণে সহযোগিতা করায় জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

সম্মানিত ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগনা সামার ২০১৯-২০ সেমিস্টারে রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থীদের উৎসাহব্যঞ্জক সাড়া প্রদান দেখে অভিভূত হন এবং সবাইকে আসন্ন সেমিস্টার ফলপ্রসূ করার জন্য আন্তরিক শুভেচ্ছা জানান। সভায় আসন্ন সামার সেমিস্টার ২০১৯-২০২০ এর একাডেমিক ক্যালেন্ডার, ভবিষ্যৎ একাডেমিক কর্মসূচী, পাঠদান পদ্ধতি নিয়ে বিশদভাবে আলোচনা করা হয় এবং অনুষদের শিক্ষকবৃন্দকে সেমিস্টার সুচারুরূপে পরিচালনার জন্য আন্তরিক সম্পৃক্ততা কামনা করে গুরুত্বপূর্ণ নির্দেশিকা প্রদান করেন। বিশ্বব্যাপী পরিচালিত অনলাইন ভিত্তিক লার্নিং প্লাটফর্ম ” Coursera ” এর সাথে এআইইউবি এর পারস্পারিক সহযোগিতার মাধ্যমে শিক্ষা উপকরণ ব্যবহারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা উপকৃত হয়েছেন সেই বিষয়টিও সভায় তুলে ধরা হয়।

উক্ত ভার্চুয়াল সভায় প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. এ বি এম সিদ্দিক হোসেন এবং কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম বক্তব্য রাখেন।

সারাদিন/২৯জুন/ আএসটি