বাফুফের তৃণমূল ফুটবলের শুভেচ্ছাদূত হলেন জামাল-সাবিনা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, ২৮/০৬/২০২০

বাংলাদেশ তৃণমূল ফুটবলের শুভেচ্ছা দূত হয়েছেন জাতীয় পুরুষ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও নারী দলের দলপতি সাবিনা খাতুন।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ‘জামাল ভূঁইয়া ও সাবিনা খাতুন দুইজনই এ দায়িত্ব পালনে সম্মতি দিয়েছেন। তারা ঢাকা, ফেনী, নীলফামারী ও মাদারীপুর জেলায় গিয়ে সেখানে তৃণমূল ফুটবল উন্নয়নে সবাইকে কাজে উদ্বুদ্ধ করবেন।’

এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) গ্রাসরুট চার্টারে তিনটি ক্যাটাগরি রয়েছে- ব্রোঞ্জ, সিলভার ও গোল্ড। ইতিমধ্যে এশিয়ার ২৮ টি দেশ এই গ্রাসরুট কার্যক্রম চালাচ্ছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন আগামী ডিসেম্বরে এএফসির কাছে ব্রোঞ্জ ক্যাটাগরিতে অন্তর্ভূক্ত হওয়ার জন্য আবেদন করবে।

‘আমরা এএফসির গ্রাসরুট কর্মসূচিতে অন্তর্ভূক্ত হতে পারলে সে আওতায় গ্রাসরুট কার্যক্রমগুলো সম্পাদন করতে পারবো। এ জন্যই আমরা দুই জন অ্যাম্বাসেডর নিয়োগ দিয়েছি। তাদের প্রধান কাজ হবে বাফুফের তৃণমূল কার্যক্রমের আওয়াতাধীন কাজে সম্পৃক্ত থাকা’- বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক।

এক ভিডিও বার্তায় জামাল ভুইঁয়া বলেন, আমাকে তৃণমূলে থাকা ফুটবলারদের সঙ্গে কাজ করার সুযোগ দেয়া হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ জানাতে চাই।

তারকা এই মিডফিল্ডারর বলেন, আমি সম্মানীতবোধ করছি। ফুটবলারদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।

বাংলাদেশ নারী দলের দলনেতা সাবিনা খাতুনও নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত।

বাফুফের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ইচ্ছা থাকবে তৃণমূণ ফুটবল যাতে আরও এগিয়ে যায়। ফুটবলকে সমৃদ্ধ করাই মূল লক্ষ্য।

সারাদিন/২৮জুন/এএইচ