রোনালদোর ম‍্যাজিকে দুর্দান্ত জয় জুভেন্টাসের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ২৭/০৬/২০২০

ইতালিয়ান সিরি’আ লিগে বড় জয় ঘরে তুলে শিরোপার লড়াইয়ে আরও এক ধাপ এগিয়ে গেল জুভেন্টাস। শুক্রবার (২৬ জুন) ১০ জনের দল হয়ে পড়া লেচ্চেকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে জয় তুলে নেয় রোনালদোরা।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও গোলের জন্য দ্বিতীয়ার্ধ পযর্ন্ত অপেক্ষা করতে হয়েছে জুভদের। ১০ জনের দল পড়লেও প্রথামার্ধ পযর্ন্ত ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের ঠেকিয়ে রেখেছিল লেচ্চে। ৩১ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পয়েন্ট তালিকার ১৮তম স্থানে থাকা ক্লাবটির ইতালিয়ান ডিফেন্ডার ফাবিও লুসিওনি।

এরপর কেবল রক্ষণভাগই সামাল দিয়েছে লেচ্চে। তবে বিরতির পর সেই রক্ষণভাগ তছনছ হয়ে যায় তাদের। ৫৩তম মিনিটে
রোনালদোর এসিস্ট থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে দর্শনীয় শটে ম্যাচের প্রথম গোল করেন দিবালা।

এর কিছুক্ষণ পরেই ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হন রোনালদো। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে সফল স্পটকিক থেকে গোল করে ব্যবধান ২-০ করেন রোনালদো।

ম্যাচের ৭৭ মিনিটে দিবালাকে উঠিয়ে নামানো হয় আর্জেন্টাইন তারকা হিগুয়াইনকে। মাঠে নেমে ৫ মিনিটের মধ্যেই লেচ্চের জালে বল জড়ান তিনি। ৩-০ তে পিছিয়েও রেহাই মেলেনি লেচ্চের। হিগুয়াইনের গোল হজমের একটু পরেই আঘাত হানেন ম্যাথিয়াস ডি লিট।

৮৩তম মিনিটে পিপিতার গোলের দুই মিনিট পরই ডি লিটের হেডে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের বুড়িরা।

এই দুর্দান্ত জয়ে পয়েন্ট ‍তালিকার দ্বিতীয় স্থানে থাকা লাৎসিও থেকে ৭ পয়েন্ট বাড়িয়ে নিয়েছে জুভেন্টাস। ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে সারির দল। এক ম্যাচ কম খেলে লাৎসির পয়েন্ট ৬২ পয়েন্ট। তিনে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৫৮। ৫৪ পয়েন্ট নিয়ে চারে আছে আটালান্টা।

সারাদিন/২৭জুন/এএইচ