কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, ২৪/০৬/২০২০

কবি ও বাংলাদেশ প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদক মাশুক চৌধুরী নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

মঙ্গলবার (২৩ জুন) রাত দেড়টার দিকে রাশমনো স্পেশালাইজড হাসপাতাল তিনি মারা যান বলে তার ছোট ভাই সাংবাদিক আশরাফ হায়দার চৌধুরী নিশ্চিত করেছেন। ইউএনবি

করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ শনাক্ত হলেও ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ৭০ দশকের খ্যাতিমান কবি ও সাংবাদিক মাশুক চৌধুরীর জন্ম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগ থেকে শিক্ষাজীবন শেষ করে ১৯৭২ সালে দৈনিক গণকণ্ঠ থেকে সাংবাদিকতা শুরু করেন তিনি।

মাশুক চৌধুরী দৈনিক দেশ, দৈনিক খবরসহ বিভিন্ন পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন, সাব এডিটরস কাউন্সিল ও জাতীয় প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সদস্য ছিলেন।

তার প্রকাশিত কাব্যগ্রন্থ হচ্ছে ‘মুক্তিযুদ্ধ প্রিয়তমা আমার’, ‘নির্বাচিত কবিতা’, ‘স্বর্গের রেপ্লিকা, ‘অত্যাগসহন’, ‘নদীর নাম দুঃসময়’।

মাশুক চৌধুরী মৃত্যুতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজের নেতৃবৃন্দ পৃথক পৃথক বার্তায় গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সারাদিন/২৪জুন/এএইচ