এবার বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ স্থগিত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, ২৩/০৬/২০২০

অস্ট্রেলিয়া ও ইংল‍্যান্ড সফরের পর এবার করোনাভাইরাসের কারণে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের আসন্ন টেস্ট সিরিজটি স্থগিত হয়েছে। আগামী আগস্ট-সেপ্টেম্বরের এই দুই ম্যাচের টেস্ট সিরিজটি অনুষ্ঠিত হবার কথা ছিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) যৌথ সিদ্ধান্তে এই সফর স্থগিত করে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে নিউজিল্যান্ডের আগামী আগস্টে দুই ম্যাচের টেস্ট খেলতে বাংলাদেশ সফরের কথা ছিল।

বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘কোভিড-১৯ এর কারণে আগস্টে পূর্ণ একটি সিরিজ আয়োজন খুবই চ্যালেঞ্জিং বিষয়। তাই খেলোয়াড়, স্টাফ, সমর্থক ও অনান্য স্টেকহোল্ডারদের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে আমরা কোনো রকম ঝুঁকি নিচ্ছি না।’

তিনি আরও বলেন, ‘এই পরিস্থিতিতে বিসিবি ও এসজেডসি এই সিরিজটি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। আমরা বুঝতে পারছি, দুই দলের ক্রিকেটার, কর্মকর্তা ও সমর্থকদের জন্য এটি হবে ভীষণ হতাশার, তবে সিদ্ধান্তের পেছনের কারণ অনুধাবন ও সমর্থন করার জন্য এনজেডসিকে ধন্যবাদ জানাতেই হবে।’

এ নিয়ে বাংলাদেশ দলের তিনটি সিরিজ স্থগিত হলো। এর আগে করোনাভাইরাসের কারণে পাকিস্তানে এক ওয়ানডে ও এক টেস্ট এবং আয়ারল্যান্ড সফর স্থগিত করতে হয়েছিল। তবে এখনও অনিশ্চিত বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর।

সারাদিন/২৩জুন/এএইচ