কোয়ারেন্টাইন শেষে মাঠে ওয়েস্ট ইন্ডিজ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, ২৩/০৬/২০২০

করোনাভাইরাস মহামারীর মধ্যে ইংল্যান্ডে পা রাখার পর ম্যানচেস্টারের টিম হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন ওয়েস্ট ইন্ডিজ দল। সোমবার (২২ জুন) তাদের কোয়ারেন্টাইন শেষ হয়েছে। মঙ্গলবার থেকে ম্যানচেস্টারে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবিয়ানরা।

একই দিনে ইংল্যান্ডের নানা প্রান্ত থেকে ইংলিশ ক্রিকেটাররা পৌঁছে যাবে প্রথম টেস্টের ভেন্যু সাউথ্যাম্পটনে। সেখানে যাওয়ার পর সবারই কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। পরীক্ষার ফল না আসা পর্যন্ত হোটেল রুমে কোয়ারেন্টাইনে থাকবেন সবাই।

ইংলিশদের অনুশীলন শুরু হবে বৃহস্পতিবার থেকে। দুই গ্রুপে ভাগ হয়ে চলবে অনুশীলন। এক দল মাঠে নামবে সকালে, আরেক দল বিকালে। আগামী ১ জুলাই থেকে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইংলিশরা। সেই ম্যাচের পর ঘোষণা করা হবে প্রথম টেস্টের স্কোয়াড।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ দিয়ে ইংল্যান্ডের মাঠে করোনা পরবর্তী সময় প্রত্যাবর্তন সিরিজটি স্বাস্থ্যকর্মীদের লড়াইকে উৎসর্গ করে ‘রেইজ দ্য ব্যাট’ নাম দেওয়া হয়েছে।

পাশাপাশি ইংল্যান্ড ক্রিকেটাররা অনুশীলনের সময় করোনা যোদ্ধাদের নাম লেখা জার্সি পরে মাঠে নামবেন। অভিনব উদ্যোগকে ক্রিকেটাররা দারুণ সমর্থন করেন। সোশ্যাল মিডিয়ায় ইসিবির এমন ভাবনা নিয়ে ইংলিশ ক্রিকেটাররা প্রশংসা করেছেন। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট থেকে দলের প্রতি ক্রিকেটারই ইসিবি-র এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

সারাদিন/২৩জুন/এএইচ