ভারতের সাথে আমাদের টানাপোড়েন হোক চাই না: ওবায়দুল কাদের

জেষ্ঠ্য প্রতিবেদকজেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, ১৫/১২/২০১৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সাথে আমাদের সম্পর্ক অনেক ভালো। এ সম্পর্কে তাদের সাথে আমাদের কোনো টানাপোড়েন সৃষ্টি হোক, সেটা আমরা চাই না।

রোববার (১৫ ডিসেম্বর) সকালে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ভারতের এনআরসির বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ভারত আমাদের প্রতিবেশী দেশ। একটা সার্বভৌম ও স্বাধীন দেশ। তাদের সংসদে যেটা পাশ হয়, সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এর প্রতিক্রিয়ায় কি হতে পারে, সেটা আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্য দিয়ে ভারতের হাইকমিশনারের মাধ্যমে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, যদি কোনো সমস্যা হয় তাহলে আমরা আলাপ আলোচনা করে সমাধান খুঁজে নেব। ভারতের সাথে আমাদের উভয় দিক থেকে আলোচনার সুযোগ রয়েছে। আওয়ামীলীগের আসন্ন জাতীয় সম্মেলন স্মরণকালের সবচেয়ে বড় সম্মেলন হতে যাচ্ছে বলেও জানান কাদের।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উপকমিটির সভায় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

সারাদিন/১৫ ডিসেম্বর/আর