বিজয় দিবসে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচী

বিজয় দিবস উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচী পালন করা হবে। এইদিন উপলক্ষ্যে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে ও হলসমূহে জাতীয় পতাকা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তােলন করা হবে।

শুরুতেই জাতীয় পতাকা উত্তােলন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালেয় পতাকা উত্তােলন করবেন উপ-উপাচার্য ও জাতীয় দিবসসমূহ উদযাপন স্ট্যান্ডিং কমিটির আহবায়ক অধ্যাপক ড. শাহিনুর রহমান।

আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘মুক্তবাংলা’য় এসে সমবেত হবে। এই শােভাযাত্রা শেষে শহীদ মুক্তিযােদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ‘মুক্তবাংলা’য় প্রথম পুষ্পস্তবক অর্পণ করবন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, হল, অনুষদ, বিভাগ, বিভিন্ন পরিষদ, ছাত্র-সংগঠন এবং সামাজিক সংগঠন পর্যায়ক্রমে ‘মুক্তবাংলা’য় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন।

সকাল সাড়ে ১০ টায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালেয় কেন্দ্রীয় খেলার মাঠে শিক্ষক বনাম কর্মকর্তা, সহায়ক কর্মচারী বনাম সাধারণ কর্মচারী এবং ছাত্র হলসমূহের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযােগিতা অনুষ্ঠিত হবে।

ছাত্রীহলসমূহের মধ্যেও প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পরে মহিলা শিক্ষক ও মহিলা কর্মকর্তা এবং মহিলা সহায়ক কর্মচারী ও মহিলা সাধারণ কর্মচারীদের মধ্যে পিলা পাসিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সারাদিন/১৫ ডিসেম্বর/আর