বানারীপাড়ায় যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বানারীপাড়ায় যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ৮টায় উপজেলার গাভা- নরেরকাঠি বধ্য ভূমিতে উপজেলা পরিষদ ও প্রশাসন, আওয়ামী লীগ এবং পৌরসভা সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক।

বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি)জাহিদ বিন কাসেম, পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, ওসি শিশির কুমার পাল,উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা,সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন, যুগ্ম সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান আ. জলিল ঘরামী,যুগ্ম সম্পাদক আক্তার হোসেন মোল্লা,আওয়ামী লীগ নেতা ওয়াহেদুজ্জামান দুলাল, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সম্পাদক শেখ শহিদুল ইসলাম,সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকাল ৩টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন ও তাজেম আলী হাওলাদার,যুগ্ম সম্পাদক আক্তার হোসেন মোল্লা,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, সম্পাদক শেখ শহিদুল ইসলাম,উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন, ছাত্রলীগের সম্পাদক ফোরকান আলী হাওলাদার প্রমুখ বক্তৃতা করেন।

এর আগে প্রত্যুষে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের পক্ষ থেকে দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। এদিকে সন্ধ্যায় উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

সারাদিন/১৪ ডিসেম্বর/এস