দৈনিক সংগ্রামকে আইনের হাতে সোপর্দ করার দাবি সেক্টর কমান্ডার্স ফোরামের

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, ১৪/১২/২০১৯

সম্প্রতি যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এতে এই পত্রিকাকে আইনের হাতে সোপর্দ করার দাবি জানিয়েছে সেক্টর কমান্ডার্স ফোরাম।

শনিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী সমাধি সৌধে শ্রদ্ধা জানানো শেষে মানববন্ধনে সংগঠনটি এ দাবি জানায়।

মানববন্ধনে সংগঠনটির মহাসচিব হারুন হাবীব বলেন, যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ লিখে দৈনিক সংগ্রাম স্বাধীনতাবিরোধী কাজ করেছে। বাংলাদেশের স্বাধীনতা বিরোধীতা করা আইন ও সংবিধান লঙ্ঘন। এ কারণে দৈনিক সংগ্রামকে আইনের হাতে সোপর্দ করা উচিত।

তিনি বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও এই ধরনের ঘটনা প্রমাণ করে এদেশের স্বাধীনতা বিরোধীরা এখনও সোচ্চার। বুদ্ধিজীবী হত্যার সঙ্গে জড়িত অনেকেই এখনও দেশের বাইরে পালিয়ে আছেন। তাদের দ্রুত ফিরিয়ে দেশে এনে রায় কার্যকর করতে হবে। এজন্য কূটনৈতিক ও অন্যান্য তৎপরতা বাড়াতে হবে।

সকাল থেকেই সর্বস্তরের মানুষ শ্রদ্ধার ফুল নিয়ে ভিড় জমাতে শুরু করেন রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী সমাধিসৌধে। তারা বিনম্র শ্রদ্ধা জানাচ্ছেন দেশের শ্রেষ্ঠ সন্তানদের।

এর আগে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে প্রতিবেদন প্রকাশ করে। এরপর থেকেই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়।

সারাদিন/১৪ডিসেম্বর/টিআর