ব্র্যাকের সহায়তায় স্থাপিত নমুনা সংগ্রহ বুথ উদ্বোধনে সিটি মেয়র নাছির

চট্টগ্রাম প্রতিনিধিচট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, ০৪/০৬/২০২০

শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা না গেলে করোনা নমুনা সংগ্রহ বুথে গিয়ে ভিড় না করার জন্য নগরবাসীকে পরামর্শ দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ বৃহস্পতিবার (৪ মে) চট্টগ্রাম প্রেস ক্লাবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যেগে ব্র্যাক বাংলাদেশ’র সহায়তায় স্থাপিত নমুনা সংগ্রহ বুথ উদ্বোধনে দেয়া বক্তব্যে তিনি নগরবাসীর উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, দিন দিন করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা কেন্দ্র বাড়ানো হচ্ছে। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠানগুলোকেও অধিগ্রহণ করা হচ্ছে।

সাম্প্রতিক সময়ে বেসরকারি ক্লিনিককে অধিগ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রামের জনসাধারণের সুবিধার্থে নমুনা সংগ্রহ বুথ স্থাপন করার উদ্যেগ নেয়া হয়। যাতে করোনা উপসর্গ দেখা দেয়া রোগীরা সহজেই বুথে গিয়ে নমুনা জমা দিতে পারেন।

তবে করোনা আতঙ্কিত হয়ে বর্তমানে চালু হওয়া বুথগুলোতে জনসাধারণের অযাচিত ভিড় নিয়ে আলোচনা হচ্ছে। এতে করে উপসর্গ নিয়ে নমুনা জমা দিতে আসা রোগীদের নানামুখী ভোগান্তিতে পড়তে হচ্ছে। আবার অন্যদিকে বুথে আসা সুস্থদের মধ্যেও সংক্রমণের ঝুঁকি বাড়ছে। এই বিষয়টি সচেতন নাগরিককে মনে রাখতে হবে।

মেয়র পরবর্তীতে উত্তর কাট্টলী কর্ণেল হাটস্থ হাশেম নাজির হেলথ সেন্টারে স্থাপিত নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করেন।

এসময় চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, যুগ্ম সম্পাদক নজরুল ইসলামসহ ক্লাব নেতৃবৃন্দ, প্যানেল মেয়র ড নিছার উদ্দিন আহমদ মঞ্জু, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা সেলিম আকতার চৌধুরী