ডা. জাফরুল্লাহ চৌধুরী অবস্থা এখন ভালো

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, ০২/০৬/২০২০

ছবি: ডা. জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বর্তমানে আগের চেয়ে ভালো আছেন। শ্বাসকষ্ট নেই। তবে তার গলায় সামান্য ব্যথা রয়েছে।

মঙ্গলবার (২ জুন) বিকেলে করোনাভাইরাস আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই সাংবাদিকদের তার বর্তমান শারীরিক অবস্থা অবস্থা সম্পর্কে জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আগের চেয়ে ভালো আছি। ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছি। দোয়া করবেন। বর্তমানে শ্বাসকষ্ট নেই। তবে গলায় কিছুটা ইনফেকশন আছে। সামান্য ব্যথা করছে। এছাড়া অন্যান্য বিষয় ভালো আছে। রক্ত নিতে হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের অনুমোদন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের চারশ’ কিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা সরকারকে বলেছি যে, চারশ’ কিটের পরীক্ষা হয়েছে, সেটার ওপর মূল্যায়ন করে একটা অনুমোদন দিন। কিটের পরীক্ষার রিপোর্ট তো আমরা দেখিনি। তবে আমরা শুনেছি এই কিটের রেজাল্ট অনেক পজেটিভ।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থের র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই রেজাল্ট আসে।

সারাদিন/২জুন/টিআর