বলিউডের বিখ্যাত সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, ০১/০৬/২০২০

ইরফান খান, ঋষি কাপুরের মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি বলিউড। তার মাঝেই আবারও দুঃসংবাদ। ইহলোকের মায়া চলে গেলেন সংগীত পরিচালক ওয়াজিদ খান। রবিবার (৩১মে) গভীর রাতে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা যায়, কয়েকদিন ধরেই শরীরটা ভাল যাচ্ছিল না তাঁর। কিডনির সমস্যায় জেরবার হয়ে যাচ্ছিলেন ওয়াজিদ খান। কিডনি ট্রান্সপ্ল্যান্টও হয়েছিল তাঁর। তাই এ সংক্রান্ত সমস্যায় বেশ কয়েকবার হাসপাতালে ভরতি হতে হয়েছিল সংগীত পরিচালককে। সেই সময় অবশ্য যমে-মানুষে লড়াইতে জিতে যান ওয়াজিদ। তবে দিনকয়েক আগে আবারও কিডনির সমস্যা দেখা দেয়। তাই তড়িঘড়ি তাঁকে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে তাঁকে চারদিন ভেন্টিলেশনে রাখা হয়। হাসপাতালে ভরতির দিন থেকে লড়াই চালিয়ে যাচ্ছিলেন ওয়াজিদ। তবে রবিবার রাতে তিনি হার মানেন। চিকিৎসকরা জানিয়ে দেন, মৃত্যু হয়েছে প্রাণোচ্ছ্বল সংগীত পরিচালকের। যদিও চিত্র সমালোচক এবং সাংবাদিক ফরিদুন শাহরিয়ার বিশিষ্ট সংগীত পরিচালকের মৃত্যুর কারণ হিসাবে করোনার কথা উল্লেখ করেছেন টুইটে।

১৯৯৮ সালে পেয়ার ‘কিয়া তো ডরনা কিয়া’ দিয়ে পথচলা শুরু। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। সালমান খানের বহু ছবিতে কাজ করেছেন ওয়াজিদ। ‘গর্ব’, ‘তেরে নাম’, ‘তুমকো না ভুল পায়েঙ্গে’, ‘পার্টনার’, ‘দাবাং’ ছবিতে নিজের জাদুতে মন ছুঁয়েছেন দর্শকদের। ‘ভাই ভাই’ এবং ‘পেয়ার করনো’ গানেও সুর দিয়েছেন তাঁরা। এছাড়াও ‘সারেগামাপা’তে বিচারক ছিলেন সাজিদ-ওয়াজিদ। আইপিএল ৪-এর থিম সং ‘ধুম ধাড়াকা’ লিখেছিলেন তাঁরা।

ওয়াজিদ খানের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড। টুইটে দুঃখপ্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, বিশাল দাদলানি, শংকর মহাদেবন, বাবুল সুপ্রিয়, সোনু নিগম-সহ আরও অনেকে।

সারাদিন/১জুন/ আরটিএস