‘করোনা ভ্যাকসিন চলে আসবে ৬-৭ মাসের মধ্যে’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, ৩১/০৫/২০২০

মহামারী করোনাভাইরাসের কারণে ভুক্তভোগী প্রায় পুরো বিশ্ব। এমতাবস্থায় সবার অপেক্ষা করোনাভাইরাসের কার্যকরী ভ্যাকসিন আবিষ্কারের। যাতে করে দ্রুতই সব আবার হয়ে যায় আগের মতো। এ বিষয়ে আশার কথা শোনালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

এ কিংবদন্তি অধিনায়কের মতে, আগামী ৬-৭ মাসের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে করোনা পরিস্থিতি।

শনিবার (৩১ মে) ডিজিটাল ক্লাসরুমে নেয়া এক অনলাইন সেশনে এ কথা বলেছেন গাঙ্গুলি। একইসঙ্গে ক্রিকেটের ব্যাপারেও আশার কথা বলেছেন তিনি।

গাঙ্গুলি বলেন, ‘সবকিছু আবার তার আপন কক্ষে ফিরে আসবে। পুরো বিশ্ব একটা অনাকাঙ্ক্ষিত ধাক্কা খেয়েছে এবং এর সঙ্গে লড়াই করার জন্য ওষুধও ছিল না আমাদের কাছে। তবে আগামী ৬-৭ মাসের ভ্যাকসিন চলে আসবে এবং সবকিছু আবার স্বাভাবিক হবে।’

করোনা পরিস্থিতির মাঝেই ক্রিকেট ফেরানোর পরিকল্পনা চলছে সবখানে। এ বিষয়ে গাঙ্গুলির মন্তব্য, ‘বিসিসিআই এবং আইসিসি- উভয়ই চাচ্ছে ক্রিকেট ফেরানোর জন্য। অন্তর্বর্তীকালীন সময়ের জন্য কিছু পরিবর্তন আসবেই, সূচিও বদলে যাবে। খেলোয়াড়দের বাধ্যতামূলক টেস্ট, ডাক্তারি পরীক্ষা করাতে হবে। তবে খেলার মধ্যে এর প্রভাব থাকবে না।’

এসময় গাঙুলি জানান, তিনি ভুলবশত আসলে ক্রিকেটার হয়েছে। সবসময় ভালোবাসতেন ফুটবল। তার ভাষ্য, ‘আমি ঘুড়ি ওড়াতে ভালোবাসতাম, তবে ফুটবল ছিল আমার জীবন এবং বেশ ভালো খেলতাম। কিন্তু একবার গ্রীষ্মের ছুটিতে বাবা বললেন, যাও ক্রিকেট অনুশীলন করো। কারণ আমি অনেক দুষ্টুমি করতাম।

সারাদিন/৩১মে/টিআর