বানারীপাড়ায় শিক্ষার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী দিলেন খলিসাকোটা হাই স্কুলের প্রাক্তনরা

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কর্মহীন হয়ে গৃহবন্দী,অসহায় ও দুর্দশাগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন খলিসাকোটা হাই স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা। বানারীপাড়ার সলিয়াবাকপুর ইউনিয়নের খলিসাকোটা হাই স্কুলের কতিপয় শিক্ষার্থীরা Ex-Students of Khalishakota High School নামে ফেসবুক ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে প্রাক্তন শিক্ষার্থীদের কাছে তহবিল সংগ্রহের আহ্বান জানায়।

এই আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসেন সলিয়াবাকপুর ইউনিয়নের মাদারকাঠী, কৃঞ্চপুর গ্রাম, চাখার ইউনিয়নের খলিসাকোটা, সোনাহার গ্রাম ও গুঠিয়া ইউনিয়নের আশোয়ার, বান্না, বানকাঠী, হানুয়া ও উত্তর মাদারকাঠী গ্রামের খলিসাকোটা হাই স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ৫নং সলিয়াবাকপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ জিয়াউল হক মিন্টুর নির্দেশনায় এবং অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র (ব্যাচ ৯৭) ও সহকারী শিক্ষক কাজী মেহেদী হাসান (মিরাজ) এর পরিচালনায় এই কর্মসূচির আজ ৩য় ধাপে ৯০ পরিবারকে ২০ কেজি করে চাল শিক্ষার্থী পরিবারের মধ্যে উপহার হিসেবে প্রদান করা হয়।

এর পূর্বে ১ম ও ২য় ধাপে ৯৬ পরিবারকে ১০ কেজি করে চাল, ১ কেজি ডাল, ১ লিটার তৈল ও ১ কেজি পিয়াজ অত্র বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের পরিবারের মাঝে বিতরণ করা হয়। এ উপহার সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ৫ নং সলিয়াবাকপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ জিয়াউল হক মিন্টু, কমিটির সদস্য মোঃ মফিজুর রহমান মাওলা, মোঃ নিজাম আল মামুন, মোঃ নজরুল ইসলাম খান, মোঃ আনোয়ার খান, মাহমুদা বেগম, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ লোকমান হোসাইন, সিনিয়র শিক্ষক কাজী মেহেদী হাসান মিরাজ, মোঃ হারুন অর রশিদ, সহঃগ্রন্থঃ কাজী নিজামুল ইসলাম।

প্রাক্তন ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ মাসুম সিকদার, জুয়েল, ইলিয়াছ, পাবেল, নাদিম, রাকিব, সৌরভ প্রমুখ। এ প্রসঙ্গে জনাব জিয়াউল হক মিন্টু আর্থিক সহযোগিতাদানকারী সকল প্রাক্তন শিক্ষার্থীদের ধন্যবাদ জানান এবং এই ধারা অব্যাহত রাখার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে থেকে কাজী মেহেদী হাসান মিরাজ ( সহকারী শিক্ষক) বলেন এই ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রাখার পাশাপাশি অসহায়, গরিব ও কর্মহীন, প্রতিবন্ধী, অসুস্থতা ও এতিম সন্তানদের সহযোগিতার এবং অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি, শিক্ষা উপকরণ বিতরনসহ বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে Ex-Students Association of Khalishakota High School নামে একটি পরিষদ গঠনের নীতিমালা ও গঠনতন্ত্র প্রক্রিয়াধীন।

সারাদিন/৩০মে/ আরটিএস