রাজশাহীর সাংবাদিক ফটিক আর নেই

রাজশাহী সংবাদদাতারাজশাহী সংবাদদাতা
প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, ১৩/১২/২০১৯

রাজশাহী প্রেস ক্লাবের সাবেক সভাপতি আনোয়ার আলম ফটিক মারা গেছেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না লিল্লাহী রাজিউন)। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাত পৌনে ৯টায় রাজশাহী শহরের বালিয়াপুকুরের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

জানা গেছে, ২৭ নভেম্বর তিনি ব্রেইন স্ট্রোক করেন। সেদিনই দুপুরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। তার বাম হাত ও পা প্রায় অকেজো হয়ে পড়েছিল। চিকিৎসকেরা তাকে বাসায় নিয়ে ফিজিওথেরাপি চিকিৎসা দেওয়ার পরামর্শ দেন। ৭ ডিসেম্বর তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে তার থেরাপি চলছিল। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার (১৩ ডিসেম্বর) জুমার নামাজের পর বালিয়াপুকুর জামে মসজিদে ফটিকের জানাজা অনুষ্ঠিত হবে। পরে নগরীর রেলগেটে গোরহাঙ্গা কবরস্থানে তাকে দাফন করা হবে।

তিনি ১৯৯৬ সালে ক্রীড়া প্রতিবেদক হিসেবে রাজশাহীর দৈনিক সোনালী সংবাদে যোগ দেন। পরে নিজস্ব প্রতিবেদক ও প্রধান প্রতিবেদক হন। সর্বশেষ বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। সোনালী সংবাদের পাশাপাশি বাংলাদেশ বেতারের রাজশাহী কেন্দ্রের একজন অনুবাদক হিসেবে কাজ করছিলেন। এছাড়া দৈনিক ভোরের পাতার রাজশাহী ব্যুরো প্রধান ছিলেন।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়রসহ বিভিন্ন সংগঠন আনোয়ারুল আলম ফটিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

সারাদিন/১৩ডিসেম্বর/টিআর

Nagad