আম্ফানের ক্ষয়ক্ষতি জানতে মমতাকে প্রধানমন্ত্রীর ফোন

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, ২২/০৫/২০২০

সুপার সাইক্লোন আম্ফান-ভারতের পশ্চিমবঙ্গকে তছনছ করে দিয়েছে। সেই খবরে মর্মাহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তিনি শুক্রবার (২২ মে) সকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজ-খবর নেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর প্রতি সহমর্মিতা জানান।

শুক্রবার (২২ মে) সকালে প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ফোন করেন৷

এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী সকাল ১১টা ১০ মিনিটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টেলিফোন করেন ও রাজ্যে আঘাত হানা সাইক্লোনের ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চান।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী সাইক্লোনে জানমালের ক্ষয়ক্ষতিতে মমতা বন্দোপাধ্যায়কে সমবেদনা জানান ও তারা অচিরেই এ ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় সমবেদনা জানানোয় মমতা বন্দোপাধ্যায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সুপার সাইক্লোন আম্পান গত বুধবার (২০ মে) বিকেলে বাংলাদেশে আঘাত হানে, এর আগে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় এটি ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়।

প্রসঙ্গত বুধবার (২০ মে) ভারতের পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালিয়েছে অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পান। ঘূর্ণিঝড় তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে, হাওড়া, হুগলী এবং পশ্চিম মেদিনীপুরের অনেক এলাকা। একই দিন বিকালে তীব্র ঝড়ো বাতাস আর বৃষ্টি ঝরিয়ে সাগর থেকে উপকূলে উঠে আসে আম্পান।

সারাদিন/২২মে/ আরটিএস