বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের এখন চ্যালেঞ্জ: ডাঃ মুরাদ হাসান

তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান বলেছেন, আমাদের এখন চ্যালেঞ্জ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার। আর এটাকে বাস্তব রুপ দিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি ডিজিটাল সোনার বাংলা বিনির্মান করে মুক্তিযুদ্ধের চেতনার ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষার্থীদের হাতে তুলে দিতে চান।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মুক্তিযোদ্ধা স্মরনী (বাউসী ব্রীজ) এলাকায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সরিষাবাড়ী উপজেলা এই সমাবেশের আয়োজন করে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, এক সাগরের রক্তের বিনিময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কারো দয়া-দানে নয়। বাংলাদেশের ১৬ কোটি মানুষ কোনো দিনই এ রক্তের মূল্য দিতে পারবে না। কোন মুক্তিযোদ্ধা টিনের ঘরে থাকবে না। তাদের জন্য বিল্ডিয়ের ব্যাবস্থা করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

সরিষাবাড়ী উপজেলার নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে এই আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা,সাধারন সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সুজাত আলী ফকির,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন, মুজিব বাহিনী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক এ্যাডভোকেট জহুরুল ইসলাম মানিক। অনুষ্ঠান শেষে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসানের নেতৃত্বে একটি বর্ণাঢ়্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে শেষ হয়।

সারাদিন/১৩ডিসেম্বর/আর