সীতাকুন্ডে ভ্রাম্যমান আদালত: ১৩টি মামলায় ২৯ হাজার টাকা অর্থদণ্ড প্রদান

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, ২১/০৫/২০২০

চট্টগ্রাম সীতাকুণ্ড উপজেলার পৌরসভা, কলেজগেট, বাড়বকুণ্ড বাজার, বড় কুমিরা বাজার ও জোড়ামতল বাজারে করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধে প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

বৃহস্পতিবার (২১ মে) সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

অভিযান পরিচালনাকালে বিভিন্ন বাজারে ১৩টি মামলায় ২৯ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে সীতাকুণ্ড পৌর বাজারের তিনটি মুদি দোকানকে মোট ৭ হাজার টাকা, বাড়বকুণ্ড বাজারের দুইটি মুদি দোকানকে ৪ হাজার ৫০০ টাকা এবং বড় কুমিরা বাজারের তিনটি মুদি দোকানকে ৯ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এসব দোকানকে মূল্য তালিকা না থাকা, মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে অর্থদণ্ড প্রদান করা হয়।

সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় সীতাকুণ্ড পৌর বাজারের একটি ক্রোকারিজ সামগ্রীর দোকানকে ১ হাজার টাকা এবং জোড়ামতল বাজারের একটি কাপড়ের দোকানকে ১ হাজার টাকা, একটি জুতার দোকানকে ২ হাজার টাকা, একটি টেইলরের দোকানকে ১ হাজার টাকা ও একটি সেলুনকে ১ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। ক্রেতারা শারীরিক দূরত্ব বজায় না রাখায় বাড়বকুণ্ড বাজারের প্রিয়া ফার্মেসিকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

পাশাপাশি প্রতিটি বাজারে মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে শারীরিক দূরত্ব বজায় রাখতেও সচেতন করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

সারাদিন/২১মে/ আরটিএস