ফুটবলের লকডাউন ভেঙে জয় তুলে নিল বরুসিয়া ডর্টমুন্ড

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ১৭/০৫/২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর মাঠে গড়িয়েছে ফুটবল। শনিবার (১৬ মে) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হয় জার্মান বুন্দেসলিগা। দর্শকশূণ‍্য মাঠে শালকের বিপক্ষে ৪-০ গোলের দুর্দান্ত জয়ে ফুটবলের লকডাউন ভাঙে বরুসিয়া ডর্টমুন্ড।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে ফ্রান্সের লিগ ওয়ান বাতিল হয়েছে আগেই। স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’, ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর ইঙ্গিত দিলেও এখনও ম্যাচ শুরুর সূচি ঘোষণা করতে পারেননি। ব্যতিক্রম সেখানে জার্মান লিগ। পরিপূর্ণ একটা রূপরেখা তৈরি করেই ফুটবল ফিরিয়েছে তারা। তাদের লিগ শুরুর দিকে তাই লা লিগা, প্রিমিয়ার লিগের তো বটেই চোখ ছিল পুরো বিশ্বের।

ম্যাচের দুই অর্ধে ২টি করে গোল করেছে বরুশিয়া। ২৯ মিনিটে গোল করে প্রথমে বরুশিয়াকে এগিয়ে দেন আরলিং হল্যান্ড। প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহূর্তে (৪৫ মিনিটে) দলের হয়ে দ্বিতীয় গোল করেন রাফায়েল গুয়েরেরো। দ্বিতীয়ার্ধ শুরুর পর ৪৮ মিনিটে তৃতীয় গোল করেন থোরগান হ্যাজার্ড। ৬৩ মিনিটে গোল চতুর্থ গোল করেন রাফায়েল গুয়েরেরো।

অন্য ম্যাচগুলোতে এফসি অগসবার্গকে ২-১ গোলে হারিয়েছে উলফসবার্গ। প্যাডারবর্নের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ফরচুনা ডাসেলডর্ফ। আরবি লেইপজিগের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে এসসি ফ্রেইবার্গের সঙ্গে। হফেনহেইমকে ৩-০ গোলে হারিয়েছে হার্থা বার্লিন।

রাত সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে আরো একটি ম্যাচ। ওই ম্যাচে মুখোমুখি হবে এইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্ট এবং বরুশিয়া মনচেনগ্ল্যাডবাখ। আজ একই দিনে মাঠে গড়িয়েছে জার্মান বুন্দেসলিগা দ্বিতীয় বিভাগের ম্যাচও। সেখানেও অনুষ্ঠিত হয়েছে মোট ৪টি ম্যাচ।

সারাদিন/১৭মে/এএইচ