তৃতীয় বারের মত এআইইউবিতে সাইবার গেমিং ফেস্ট-২০১৯ অনুষ্ঠিত

তৃতীয় বারের মত আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এ অনুষ্ঠিত হল “এআইইউবি সাইবার গেমিং ফেস্ট ২০১৯ পাওয়ার্ড বাই গিগাবাইট”। ৫ই ডিসেম্বর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন এআইইউবি এর উপাচার্য ডঃ কারমেন জেড লামাগনা এবং এআইইউবি ট্রাস্টি বোর্ডের সন্মানিত চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার।

প্রথম দিনে সকল গেমের গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হয় এবং অতিথিগণ সকল গেমের প্রদর্শনী করেন। ফিফা ১৯-এ, স্কুল ও কলেজের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ছিলেন ফারজান নাসের, প্লেপেন স্কুল, এবং রানার্স আপ ছিলেন ইমাম সালেহীন, সরকারী বিজ্ঞান কলেজ, ঢাকা এবং এআইইউবির ছাত্রদের মধ্যে ছিলেন মোঃ সাকিব হোসেন জিসান চ্যাম্পিয়ন এবং রানার্স আপ ছিলেন মোঃ আসিফ জারদারি। নিড ফর স্পিডে, স্কুল ও কলেজ থেকে চ্যাম্পিয়ন ছিলেন ট্রাস্ট কলেজের রাফিউল করিম এবং রানার আপ ছিলেন ব্রিটিশ স্ট্যান্ডার্ড স্কুলের আবদুল্লাহ সাকিব। আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ছিলেন আহমেদ শাহ আবদাল এবং রানার্স আপ ছিলেন মাহির মুহতাসিন।পাবজি মোবাইল (সোলো)-তে, সাব্বির সাফা, চ্যাম্পিয়ন এবং মোঃ আবুয়াজ খান, এই টুর্নামেন্টের রানার্স আপ হয়েছেন।

এআইইউবি শিক্ষার্থীদের মধ্যে কে.এম. রায়হান এবং সুমন রায়কে চ্যাম্পিয়ন এবং রানার্স আপ হিসাবে ঘোষণা করা হয়েছিল। পাবজি মোবাইলে (স্কোয়াড) এআইইউবি সাইবার গেমিং ফেস্ট ২০১৯ ইভেন্টে ৮৫ টি দল অংশ নিয়ে জাতীয় রেকর্ড তৈরি করেছে। এই দলগুলোর মধ্যে “টিম উল্ভস ডেন” চ্যাম্পিয়ন এবং “টি টেন টাইটান” রানার্স আপ হয়। ডোটা ২-তে মোট ৮ টি দল ডাবল এলিমিনেশন টুর্নামেন্টে অংশ নিয়েছিল যেখানে চ্যাম্পিয়ন ” ডার্ক শেডো ” এবং রানার্স আপ ছিল “ফরেভার আর্টস রিমেইন্স”। প্রতিযোগিতা চলাকালীন, মালয়েশিয়ার প্রতিনিধি এবং শিক্ষার্থীরা এআইইউবিসিজিএফ ২০১৯ এর প্রতিযোগী এবং স্বেচ্ছাসেবীদের সাথে ডোটা ২ পরিদর্শন করেন এবং খেলেন।

ভার্চুয়াল রিয়েলিটি গেম বিট সেবার-এ ২৫ টিরও বেশি শিক্ষার্থী ইভেন্টে অংশ নিয়েছিল এবং তাদের মধ্যে চ্যাম্পিয়ন ছিলেন এআইইউবি থেকে মেহেদী হাসান এবং রানার্স আপ ছিলেন প্লেপেন স্কুল থেকে আবিয়ান আরশিল আজাদ। ইভেন্টের সময় মালয়েশিয়া থেকে অতিথিরাও ভিআর ল্যাব পরিদর্শন করতে এসেছিলেন যেখানে “স্টুডিও ১৩” সমস্ত ভিআর সরঞ্জাম পরিচালনা করে। তারা অংশগ্রহণকারীদের জন্য প্রযুক্তিগত সহায়তা দিয়ে ইভেন্টটির সমর্থন করেছিলেন।

সমাপনী অনুষ্ঠানে এআইইউবি ট্রাস্টি বোর্ডের সন্মানিত চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার প্রধান আতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার প্রদান করেন। এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গিগাবাইট এর কান্ট্রি ম্যানেজার আনাস খান সহ এআইইউবির প্রো-ভাইস চ্যান্সেলর, বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, পরিচালক ও কর্মকর্তা বৃন্দ, শিক্ষক-শিক্ষিকা এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দসহ অংশগ্রহনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

সারাদিন/১২ ডিসেম্বর/আরএস