এদেশে কোনো সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, দুর্নীতি থাকবে না: পুলিশ মহাপরিদর্শক

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, ১১/১২/২০১৯

এদেশে কোনো সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, দুর্নীতি থাকবে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ করছি। আমরা আশাবাদি জনগণ যেভাবে আমাদের পাশে দাঁড়াচ্ছেন, আপনাদের সহযোগিতায় সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো মাদককেও দেশ ছাড়া করবো। এদেশে কোনো সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, দুর্নীতি থাকবে না এমন প্রত্যাশা করি।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে দামপাড়া পুলিশ লাইন্সে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ১৯৭১ সালে আমাদের পূর্বসুরীরা বাংলাদেশ অভ্যুদয়ের প্রাক্কালে ২৫ মার্চ কালোরাত্রে রাজারবাগে প্রথম প্রতিরোধ যুদ্ধ গড়ে তুলেছিল নিজেদেরকে অকাতরে বিলিয়ে দিয়ে। আমাদের রয়েছে গৌরবৌজ্জল অতীত। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আপনারা দেখেছেন অগ্নিসন্ত্রাস রুখে দিয়েছিল বাংলাদেশ পুলিশ তার বুকের রক্ত ঢেলে দিয়ে। আমরা ১৭ জন সহকর্মীকে হারিয়েছি। ১ হাজারের অধিক সহকর্মী পঙ্গু অবস্থায় বিছানায় পড়ে আছে। ২০১৬ তে জঙ্গি দমন করতে গিয়ে অনেক সাহসী অফিসার মৃত্যুবরণ করেছেন। আমরা হার মানিনি।

তিনি বলেন, সাসটেনএবল ডেভেলপমেন্টের জন্য সাসটেনএবল পিসের প্রয়োজন হয়। সাসটেনএবল পিসের জন্য দরকার হয় সাসটেনএবল সিকিউরিটি। যা আমরা দিয়ে যাচ্ছি অহর্নিশ। এখানে আমাদের ৭ হাজার পুলিশ নগরকে শান্তিময়, নিরাপদ করার জন্য পরিশ্রম করে যাচ্ছে। নগরীতে নিরাপদ পরিবেশ আছে বলেই নগরায়ন হচ্ছে।

অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন এবং সিএমপির সাবেক কমিশনার ও অতিরিক্ত আইজিপি ইকবাল বাহার।

এর আগে বেলুন উড়িয়ে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ অতিথিরা।

সারাদিন/১১ ডিসেম্ব/আর