বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচে জয়ী চট্রগ্রাম চ্যালেঞ্জার্স

খেলাধূলা ডেস্কখেলাধূলা ডেস্ক
প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, ১১/১২/২০১৯

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করলো চট্রগ্রাম চ্যালেঞ্জার্স। ইমরুল কায়েস ও চ্যাডউইক ওয়ালটনের ঝড়ো ইনিংসে সিলেট থান্ডারের বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে চট্রগ্রাম চ্যালেঞ্জার্স।

টসে জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স । মিঠুনের ৮৪ রানের ঝড়ো ইনিংসে চ্যালেঞ্জার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৪ উইেকট হারিয়ে ১৬২ রান তুলে সিলেট থান্ডার। মিঠুন ৪৮ বলে করেন ৮৪ রান। জনসন চার্লস করেন ২৩ বলে ৩৫ রান। চট্রগ্রাম চ্যালেঞ্জারর্সের হয়ে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন রুবেল হোসেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে নাসির হোসেন ও জু্নাঈদ সিদ্দিকির উইকেট হারিয়ে বসে চট্রগ্রাম । তবে ইমরুল কায়েস ও চ্যাডউইক ওয়ালটনের ব্যাটিং দৃঢ়তায় শুরুর বিপর্যয় কাটিয়ে ওঠে চ্যালেঞ্জার্সরা।

পঞ্চম উইকেট জুটিতে দুজনের ৫২ বলে ৮৬ রান জয়ের দিকে এগিয়ে যায় চট্টগ্রাম। কিন্তু জয়ের জন্য যখন ১৪ বলে ১৩ রান দরকার তখন এবাদত হোসেনকে মারতে গিয়ে ক্যাচ দেন ইমরুল। আউট হওয়ার আগে ৫ ছক্কা ও ২ চারে ৩৮ বলে ৬১ রান করেন তিনি।

আরও পড়ুন: বাংলাদেশের খেলোয়াড়দের বেশি করে খাওয়া উচিত: আন্দ্রে রাসেল

জয়ের জন্য শেষ দুই ওভারে ১১ রান দরকার ছিল চট্টগ্রামের। তখন ম্যাচে ফেরার সুযোগ ছিল সিলেটেরও। তবে ১৯তম ওভারেই ১১ রান তুলে নেন ওয়ালটন-নুরুল জুটি। ৩০ বলে ৪৯ রানে অপরাজিত ছিলেন ওয়ালটন। সিলেটের হয়ে ৩৩ রানে ২ উইকেট নেন নাজমুল।

সারাদিন/১১ ডিসেম্বর/এস