নতুন নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিতে বায়োমেট্রিক হাজিরা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, ১১/১২/২০১৯

৩৯তম বিশেষ (স্বাস্থ্য) ক্যাডারে নতুন নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের বায়োমেট্রিক হাজিরা ও হিউম্যান রিসোর্সেস পারফরমেন্স ম্যানেজমেন্ট সিস্টেম (এইচআরএম) প্রোফাইল তৈরির নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশনের (এমআইএস) পরিচালক ও এইচআইএস অ্যান্ড ই-হেলথের লাইন ডিরেক্টর ডা. মো. হাবিবুর স্বাক্ষরিত এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নতুন নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের পদায়নকৃত কর্মস্থলে যোগদানের সময় সেই প্রতিষ্ঠানের পরিসংখ্যানাধীন/এইচআরআইএসে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির মাধ্যমে বায়োমেট্রিক হাজিরা রেজিস্ট্রেশন নিশ্চিতকরণ এবং এইচআরআইএস প্রোফাইল তৈরির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চিঠিটি সব মেডিকেল কলেজের অধ্যক্ষ, সদর হাসপাতাল, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (সকল) এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার সকল কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ১৯ নভেম্বর ৩৯তম বিশেষ বিসিএসে ৪ হাজার ৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে সহকারী সার্জন পদে ৪ হাজার ২০৩ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ২৪০ জন চিকিৎসককে নিয়োগ দেওয়া হয়।

পরবর্তীতে ৮ ডিসেম্বর আরও ১৬৮ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে সহকারী সার্জন পদে ১৬৫ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ পান তিনজন।

Nagad

সারাদিন/১১ডিসেম্বর/টিআর