শাহ আমানত বিমানবন্দরের দিকে ওয়াটার বাসের যাত্রা শুরু

ঝামেলাবিহীন ভাবে সড়কপথকে পাশে রেখে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে ওয়াটার বাসের যাত্রা শুরু করেছে ওয়াটার বাস সার্ভিস কর্তৃপক্ষ। সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৭টায় চট্টগ্রামের সদরঘাটের ওয়াটার বাস টার্মিনাল থেকে একজন যাত্রী নিয়ে ওয়াটার বাসটি যাত্রা শুরু করে। ওয়াটার বাসটি ২৫ নটিক্যাল মাইল গতিতে দ্রুত ছুটে যায়।

সকাল ৭টায় প্রথমটি, ৮টায় দ্বিতীয়টি, ১২টা ২৫ মিনিটে তৃতীয়টি, বিকেল ৩টায় চতুর্থটি ও সন্ধ্যা ৭টা পঞ্চমটি মিলে সদরঘাট থেকে ছেড়ে বিমানবন্দর যাবে। এর বিপরীতে পতেঙ্গা থেকে সকাল সাড়ে ৮টা, সাড়ে ১১টা, বিকেল ২টা ২৫মিনিট, সাড়ে ৪টা ও রাত সোয়া ৯টায় ছাড়বে ওয়াটার বাস।

ওয়াটার বাস পরিচালনায় নিয়োজিত এসএস ট্রেডিংয়ের অপারেশনাল ম্যানেজার রেজাউল করিম বলেন, প্লেনের যাত্রীদের ৩০ মিনিটের মধ্যে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে দিতে ওয়াটার বাস সার্ভিস চালু করা হয়েছে। রাজপথে যে ধুলোবালি, যানজট তা থেকে বাঁচিয়ে নিরাপদ ও দ্রুততম সময়ের মধ্যে আমরা সদরঘাট থেকে বিমানবন্দর পৌঁছে দিচ্ছি। প্রতিটি এসি ওয়াটার বাসে ২৫ জন বসার ভিআইপি আসন রয়েছে। লাগেজ রাখা, ওয়াইফাই সুবিধা, পতেঙ্গা টার্মিনাল থেকে বিমানবন্দর পর্যন্ত শাটল বাস সব মিলে যাত্রীরা খুশি।

প্রসঙ্গত, ওয়াটার বাসের জনপ্রতি ভাড়া ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছিলো। কিন্তু পরবর্তীতে ভাড়া ৫০ টাকা কমিয়ে ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর আগে নৌ বাহিনী চট্টগ্রামে চালাতো এই ওয়াটার বাস। কিন্তু এখন তা সর্ব সাধারণের জন্য দেওয়া হয়েছে।

সারাদিন/১০ডিসেম্বর/টি