ব্যবসা বাড়াচ্ছে রয়েল এনফিল্ড, নতুন করে কারখানাও খুলবে

অটোমোবাইল ডেস্কঅটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, ০৯/১২/২০১৯

নতুন করে ব্যবসার পরিকল্পনা করেছে রয়েল এনফিল্ড কোম্পানি। প্রতিষ্ঠানটি নতুন করে কারখানাও খুলবে বলে জানা গেছে।

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা যায়, মাঝারি আকারের মোটরসাইকেলের বিশ্বব্যাপী বাজারে আরও ভাল অবস্থানে পৌঁছতে নতুন লক্ষ্যের দিকে এগোতে চায় কোম্পানিটি। ভারতের বাইরে সংস্থার প্রথম কারখানা থাইল্যান্ডে চালু হতে চলেছে ছ’মাসের মধ্যে। পাশপাশি এই কোম্পানির লাতিন আমেরিকাতেও আরও একটি কারখানা নির্মাণ করতে চাইছে।

রয়েল এনফিল্ড বিনোদ দেসারি বলেন, মূল লভ্যাংশের ২০ শতাংশ আন্তর্জাতিক বাজার থেকে পেতে চাইছেন। এর পাশাপাশি বাকি ২০ শতাংশ লভ্যাংশ তাঁরা পেতে চাইছেন পোশাক, যন্ত্রাংশ ও অন্যান্য পরিষেবা থেকে। অবশিষ্ট দেশি বাজার থেকে তুলে নেওয়াই লক্ষ্য।

‘ইকনোমিক টাইমস’-কে দেওয়া এক সাক্ষাৎকারে বিনোদ দেসারি জানিয়েছেন, এই ভাবে লভ্যাংশের ভাগ করার পিছনে ঝুঁকি নিয়ে নতুন ব্যবসা পরিকল্পনার বিষয়টি রয়েছে। ব্যবসা বাড়াতেই এই পরিকল্পনা করা হয়েছে। বর্তমানে ভারতের ৯০ শতাংশের বেশি বিক্রি একটি বিশেষ ধরনের মোটরসাইকেল থেকেই হয়। দেসারি জানিয়েছেন,এর পাশাপাশি অন্যান্য বিক্রি থেকেই লভ্যাংশ বাড়ানো ও নতুন সুযোগকে কাজে লাগাতে চাইছে প্রতিষ্ঠানটি।

তিনি বলেন, ‘আমরা নতুন নতুন পণ্য বাজারে আনব। কিন্তু আমি চাই দ্রুত সমাধান এবং আন্তর্জাতিক ক্ষেত্রে আরও দ্রুত উন্নতি। তাই আমরা দু’ক্ষেত্রেই বিনিয়োগ করতে চলেছি।’

সারাদিন/৯ডিসেম্বর/এস