‘চিকিৎসক-নার্সদের ভাড়া নিয়ে বাড়াবাড়ি করলে বাড়ির গ্যাস-বিদ্যুৎ সংযোগ বন্ধ’

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, ১৯/০৪/২০২০

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে চিকিৎসক-নার্সদের বাসা ভাড়া নিয়ে বাড়াবাড়ি করলে বাড়ির মালিকের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হবে।

শনিবার (১৮ এপ্রিল) রাতে এক অডিও বার্তায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, ‘চিকিৎসকরা তো এখন ফ্রন্ট লাইনের সৈনিক, চিকিৎসক-নার্সরা তাদের জীবন বিপন্ন করে চ্যালেঞ্জ নিয়ে করোনাভাইরাসের চিকিৎসা দিচ্ছেন, টেস্ট করছেন। ভেরি ভালনারেবল অবস্থা।’

প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন স্থানে করোনা রোগীদের চিকিৎসা দেয়া চিকিৎসক ও নার্সদের বাড়িতে ঢুকতে দেয়া হচ্ছে না, বাড়িওয়ালারা বাড়ি ছেড়ে দেয়ার হুঁমকি দিচ্ছেন বলেও অভিযোগ আসছে।

তিনি বলেন, ‘তারা যে বাড়িতে থাকে বাড়িওয়ালারা যদি তাদের না থাকতে দেয়, তাদের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করে, এটা খুবই অপ্রত্যাশিত। এই কারণে তাদেরও একটা শাস্তি হওয়া দরকার বলে মনে করি।’

‘মানুষের বিপদের এই অবস্থায় সবাইকে পাশে থাকা উচিত। কোনো বাড়িওয়ালা যদি আমরা জানতে পারি, চিকিৎসক-নার্সরা যদি কমপ্লেইন করে- আমি বলে দিচ্ছি ডিস্ট্রিবিউশন কোম্পানিগুলোকে, কালকেও সব ডিস্ট্রিবিউশন কোম্পানিরগুলোর সঙ্গে আলাপ করব-তারা যাতে সেই সব বাড়ির মালিকদের ইলেকট্রিসিটি ও গ্যাস লাইন বন্ধ করে দেয়। যদি কেউ এ ধরনের খারাপ আচরণ করে’ বলেন প্রতিমন্ত্রী।

সারাদিন/১৯/এপ্রিল/টিআর