ঘরে থাকা ও স্বাস্থ্য সুরক্ষা নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, ১৮/০৪/২০২০

জাতীয় সংসদের সপ্তম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে ঘরে থাকা ও একইসঙ্গে স্বাস্থ্য সুরক্ষার যে নির্দেশনা, সেটা সবাইকে মেনে চলার আহ্বান জানান। তিনি বলেন, করোনা চিকিৎসা সরকারিভাবে করা হচ্ছে এবং দেশের সব জায়গায় এখন করোনা নমুনা পরীক্ষা চলছে।

শনিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদের সপ্তম অধিবেশনের সমাপনী বক্তব্যে ও প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিকেল ৫টায় জাতীয় সংসদের অধিবেশন শুরু হওয়ার পর প্রায় দেড় ঘণ্টা চলে। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন। চলমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত সময়ে সংসদের এই অধিবেশন অনুষ্ঠিত হয়।

সংসদে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছিলাম। আমার কাছে দেশের মানুষের কল্যাণটাই সব থেকে বড়। সে জন্য উৎসবটা সেভাবে করিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনাভাইরাসের কারণে দেশে যেন খাদ্য ঘাটতি না হয়, সেদিকে লক্ষ্য রাখছে সরকার। বর্তমানে ৫০ লাখ মানুষকে রেশন কার্ড দেওয়া হচ্ছে। এছাড়া আরও ৫০ লাখ লোককে রেশন কার্ড দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, রেশন কার্ডটি বাস্তবায়ন হলে এক কোটি লোকা খাদ্য সহায়তা পাবেন। আর এই এক কোটি লোকের পরিবারের সংখ্যা যদি পাঁচজন হয়, তাহলে পাঁচ কোটি লোক খাদ্য সহায়তার আওতায় আসবে।

এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী মাগরিবের নামাজের আগেই শেষ হয়ে গেলো জাতীয় সংসদের সপ্তম অধিবেশন। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক প্রস্তাবের ওপর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সংসদের ইতিহাসে সংক্ষিপ্ততম এই অধিবেশনের সমাপ্তি ঘটে।

সারাদিন/১৮ এপ্রিল