দেশে করোনায় নতুন করে মৃত্যু ৯, আক্রান্ত ৩০৬

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, ১৮/০৪/২০২০

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন মারা গেছেন। ফলে ভাইরাসটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৪ জনের। এছাড়া এই সময়ে ৩০৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৪৪ জনে। সুস্থ হয়েছেন ৮ জন। মোট সুস্থ ৬৬ জন। হাসপাতালে থাকা ১১ জন আইসিইউতে আছেন, বাকিদের অবস্থা স্থিতিশীল।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। সংযুক্ত হয়ে এসব তথ্য দেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, মৃত নয়জনের মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন ও অপর একজনের বয়স জানা যায়নি। এদের মধ্যে ছয়জন ঢাকার, দু’জন নারায়ণগঞ্জের ও একজন সাভারের। মোট আক্রান্ত শনাক্তদের মধ্যে বয়স বিভাজনের ক্ষেত্রে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৭ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২২ শতাংশ ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ২ হাজার ১১৪টি। অদ্যাবধি মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ১৯৪ টি।

সারাদিন/১৮ এপ্রিল