ঘর পরিষ্কার করবে ছোট্ট ক্লিনিং রোবট!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, ১৮/০৪/২০২০

চারিদিকে অস্থিরতা। কোন দিকে যাচ্ছে পৃথিবী জানা নেই কারও। কিন্তু এর মাঝেও থেমে নেই প্রযুক্তি নিয়ে গবেষণা। আর এখন যোগাযোগে একমাত্র মাধ্যমই এই প্রযুক্তি। তবে এবার ভিন্ন ধর্মী খবর। ছোট্ট একটি রোবট আপনার ঘরের মেঝে থেকে শুরু করে সব কিছু মুছে পরিষ্কার করবে।

জানা যায়, টেক কোম্পানি শাওমি এমন ছোট্ট একট রোবট এনেছে। নাম এমআই রোবট ভকিউম-এমওপি পি। এই রোবট মেঝে ঝাঁট দিয়ে মুছে দেবে। লেসার ডিটেক্ট সিস্টেমে কাজ করতে নতুন ক্লিনিং রোবট। এমআই হোম-অ্যাপের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে এই ডিভাইস কানেক্ট করা যাবে। এর পরে স্মার্টফোন থেকেই নিয়ন্ত্রিত হবে এই প্রোডাক্ট। গত বছর চিনে এই রোবট নিয়ে এসেছিল বেজিংয়ের কোম্পানিটি।

এই রোবটে থাকছে একটি সাকশন মোটর। লেসার নেভিগেশনের মাধ্যমে ঘরের মেঝে পরিষ্কার করবে রোবটটি। ভারতের ঘরের জন্য ঝাঁট দিয়ে মোছার বিশেষ ব্যবস্থা থাকছে। ড্রাই ক্লিন করার জন্য থাকছে সুইপিং মোড।

ঘর মোছার জন্য এই রোবটে একটি জলের ট্যাঙ্ক থাকছে। এমআই-অ্যাপ থেকে এই প্রোডাক্ট নিয়ন্ত্রণ করা যাবে। স্মার্টফোন থেকে নিয়ন্ত্রণ করা যাবে এই প্রোডাক্ট। প্রত্যেক ঘরের লোকেশন ম্যাপের আকারে স্মার্টফোনে সেভ করে রাখে এই রোবট। অ্যাপ থেকেই প্রতিটি ঘরের আলাদা নাম সেভ করা যাবে।

এর মধ্যে থাকা কোয়াডকোর সিপিইউ তথ্য সংগ্রহ করে দ্রুত প্রসেস করতে সক্ষম। চার্জ শেষ হলে নিজে থেকেই চার্জিং ডকে ফিরে আসবে এই রোবট। সম্পূর্ণ চার্জ হলে যে পর্যন্ত পরিষ্কার হয়েছিল সেখান থেকে আবার শুরু হবে।

এর মধ্যে রয়েছে ৩২০০ এমএইচ-ব্যাটারি। এক চার্জে ৬০ থেকে ১৩০ মিনিট ঘর পরিষ্কার করতে পারে। ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন কানেক্টিভিটি। ঘর পরিষ্কারের সময় ৭০ ডেসিবেল শব্দ হবে।

Nagad

এটি ভারতে ১৭ হাজার ৯৯৯ রুপিতে ভারতে পাওয়া যাবে। অথবা এমআই ডট কম অর্ডার করলেও পাওয়া যাবে এই ক্লিনিং রোবট।

সারাদিন/১৮ এপ্রিল